• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

সপ্তাহের প্রথম দিনেই স্বস্তি দিল কোভিড গ্রাফ, অনেকটা কমল মৃত্যুর সংখ্যা

Google Oneindia Bengali News

সপ্তাহের প্রথম দিনে কোভিড গ্রাফ কিছুটা হলেও স্বস্তি মানুষকে। ১৮ হাজার থেকে কমে তা ১৬ হাজারে এসেছে বলে জানাচ্ছে স্বাস্থ্য দফতরের রিপোর্ট। যদি বিগত তিন দিনের রিপোর্ট দেখা যায় সেক্ষেত্রে গ্রাফ আপাতত নিম্নমুখী হয়েছে তা বলা যায়, কারণ গতকাল ৫০০ জন কম আক্রান্ত হয়েছিলেন, আজ সোমবার জানা যাচ্ছে যে প্রায় ২০০০ জন কম আক্রান্ত হয়েছেন।

সোমবারের রিপোর্ট

সোমবারের রিপোর্ট

গত ২৪ ঘণ্টায় ১৬হাজার ৬৭৮ টি নতুন করোনভাইরাস সংক্রমণ রিপোর্ট করা হয়েছে। ভারতের মোট কোভিড ১৯ কেসের সংখ্যা বেড়ে ৪ কোটি ৩৬ লক্ষ ৩৯ হাজার ৩২৯ হয়েছে, যেখানে অ্যাক্টিভ কেস বেড়ে হয়েছে ১লক্ষ ৩০ হাজার ৭১৩ জন হয়ে গিয়েছে। কমেছে মৃত্যু। নতুন করে মারা গিয়েছেন ২৬ জন। নতুন মৃত্যুর সাথে মৃতের সংখ্যা ৫ লক্ষ ২৫ হাজার ৪৫৪-এ পৌঁছেছে। সোমবার সকাল ৮ টাযর আপডেট সেই কথা বলা হয়েছে।

 অতি সংক্রামক ওমিক্রন মিউট্যান্ট

অতি সংক্রামক ওমিক্রন মিউট্যান্ট

করোনাভাইরাস আরেকটি অতি সংক্রামক ওমিক্রন মিউট্যান্ট তৈরি করেছে যা বিজ্ঞানীদের জন্য উদ্বেগজনক কারণ হয়ে দাঁড়িয়েছে। ভারতে যেমন এর সংখ্যা বাড়ছে তাঁর সঙ্গে মার্কিন যুক্তরাষ্ট্র সহ অন্যান্য অনেক দেশে করোনা বাড়ছে। বিজ্ঞানীরা বলছেন, বিএ.২.৭৫ নামক ভ্যারিয়েন্টটি দ্রুত ছড়িয়ে পড়ছে এবং একমাত্র ভ্যাকসিনই একে বাড়াবাড়ি হওয়া থেকে আটকাতে পারে। মিনেসোটার রচেস্টারের মায়ো ক্লিনিকের ক্লিনিকাল ভাইরোলজির পরিচালক ম্যাথিউ বিনিকার বলেছেন, "আমাদের জন্য সিদ্ধান্তে পৌঁছানো এখনও সম্ভব নয় তবে দেখে মনে হচ্ছে, বিশেষত ভারতে, সংক্রমণের হার বেশি।"

 বিএ.ফাইভ ওমিক্রন সাবভ্যারিয়েন্ট

বিএ.ফাইভ ওমিক্রন সাবভ্যারিয়েন্ট

বিএ.ফাইভ ওমিক্রন সাবভ্যারিয়েন্ট শনাক্ত হওয়ার পর সাংহাইয়ের বাণিজ্যিক কেন্দ্র আরেকটি গণ-পরীক্ষা অভিযানের শুরু করেছে। একাধিক চিনা শহরে নতুন সংক্রমণের লাগাম টেনে নেওয়ার জন্য নতুন করে লকডাউন করা হয়েছে। যেহেতু চিন তার জিরো কোভিড নীতিতে অবিলম্বে সমস্ত প্রাদুর্ভাব বন্ধ করার নীতিতে অটল তাই স্থানীয় সরকার কঠোরভাবে সব নিয়ম লাগু করে রেখেছে।

রবিবার সকাল ৮টায় দেওয়া তথ্য অনুযায়ী গত ২৪ ঘণ্টায় ভারতে ১৮,২৫৭টি নতুন করে করোনায় আক্রান্ত হন। যা শনিবারের ১৮,৮৪০টির চেয়ে কম। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের সূত্রে এমন তথ্যই মিলেছিল। দেশে গত রবিবার ৪২ জনের মৃত্যুর খবর মেলে, তখন মোট মৃত্যুর সংখ্যা ৫ লক্ষ ২৫ হাজার ৪২৮ ছিল। ৩৬২২ টি সক্রিয় অ্যাক্টিভ কেস রেকর্ড করা হয়।

 Weather Update: উপকূল-সহ ১২ জেলায় তুলনামূলক বেশি বৃষ্টি! একনজরে বাংলার আবহাওয়ার পূর্বাভাস Weather Update: উপকূল-সহ ১২ জেলায় তুলনামূলক বেশি বৃষ্টি! একনজরে বাংলার আবহাওয়ার পূর্বাভাস

English summary
corona graph slightly decrease on monday
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X