• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সিএএ নিয়ে মুখ খুললেন মোহন ভাগবত, সংবিধানকেই মান্যতা দেয় আরএসএস, দাবি সুপ্রিমোর

ভারত হিন্দুদের দেশ। ভারতের ১৩০ কোটি মানুষ হিন্দু। আরএসএস সদস্যরা এই মতবাদে বিশ্বাসী হলেও তার উপরে সংবিধানকেই সত্যি বলে মনে করে থাকে। রবিবার এমনই দাবি করেছেন আরএসএস প্রধান মোহন ভাগবত। দেশ জুড়ে চলা সিএএ বিরোধিতা নিয়ে এভাবেই সরব হলেন আরএসএস সুপ্রিমো।

সিএএ-র প্রতিবাদে আন্দোলন

সিএএ-র প্রতিবাদে আন্দোলন

সিএএ নিয়ে গোটা দেশেই শুরু হয়েছে প্রতিবাদ আন্দোলন। দিল্লির শাহিন বাগ থেকে লখনউয়ে ঘড়ি ঘর সর্বত্র আন্দোলন চলছে। সর্বত্রই শান্তপূর্ণ অবস্থান বিক্ষোভ চালাচ্ছেন আন্দোলকারীরা। মোহন ভাগবত এই সিএএ বিরোধী আন্দোলন নিেয়ই প্রকাশ্যে মুখ খুলেছেন। তিনি দাবি করেছেন আরএসএস ভারতকে হিন্দুদের ভূমি বলে মনে করলেই সংবিধানকে মান্যতা দেয়। কারোর ধর্ম, ভাষা জোর করে বদলে দেওয়া পক্ষপাতি নয় আরএসএস।

হিন্দুদের ভূমি ভারত

হিন্দুদের ভূমি ভারত

কয়েকদিন আগেই আরএসএস প্রধান মোহন ভাগবত দাবি করেছিলেন ভারত হিন্দুদের ভূমি। এখানকার আদি বাসিন্দা সকলেই হিন্দু। এখন যে মুসলিমরা ভারতে বসবাস করছেনও তাঁরাও একটা সময়ে হিন্দু ছিলেন। তাই বিতর্কও হয়েছিল। মোহন ভাগবত রবিবার আবার দাবি করেছেন ভারতে হিন্দুদের ভূমি বলে মনে করলেও জোর করে আরএসএস কখনও কারোর ভাষা এবং ধর্ম পরিবর্তন করার পক্ষপাতি নয়।। সকলে মিলে একসঙ্গে বসবাস করার নীতিতেই বিশ্বাস করে হিন্দু ধর্ম।

সিএএ-র সমর্থনে প্রচার

সিএএ-র সমর্থনে প্রচার

সিএএ বিরোধী আন্দোলনকে দুর্বল করতে ময়দানে নেমেছে বিজেপি। দেশ জুড়ে সিএএ-র সমর্থনে প্রচার শুরু করেছেন বিজেপি নেতা-কর্মীরা। শহরে শহরে সিএএ-র সমর্থনে প্রচার শুরু হয়েছে।

English summary
Mohan Bhagwat saya RSS belive in constitution
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X