• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অর্থনীতির কোমর ভেঙেছে মোদীর লকডাউন, তৃতীয় বড় ধাক্কা অসংগঠিত ক্ষেত্রে, টুইট বোমা রাহুলের

  • |

করোনাকালীন পরিস্থিতিতে একাধিক কেন্দ্রীয় কর্মসূচী নিয়ে ফের মোদী সরকারের বিরুদ্ধে তোপ দাগতে দেখা গেল গেল কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে। বুধবার কংগ্রেসের প্রাক্তন রাষ্ট্রপতি রাহুল গান্ধী দাবি করেছেন, করোনা সঙ্কটের প্রেক্ষিতে কেন্দ্র সরকার শুরুতেই যে ২১ দিনের হঠাৎ লকডাউন জারি করেছিল তা দেশের যুবসমাজ, দরিদ্র এবং অসংগঠিত অর্থনীতির ভবিষ্যতের উপর তীব্র আক্রমণ শানায়।

অর্থনীতির কোমড় ভেঙেছে মোদীর লকডাউন, তৃতীয় বড় ধাক্কা অসংগঠিত ক্ষেত্রে, টুইট বোমা রাহুলের

এদিন এই প্রসঙ্গে একটি ভিডিও বার্তায় মোদী সরকারের বিরুদ্ধে একের পর তোপ দাগতে দেখা যায় রাহুলকে। সোনিয়া পুত্রের সাফ কথা কেন্দ্রের এই বিবেচনাহীন লকডাউন করোনা প্রতিরোধের বদলে অসংগঠিত ক্ষেত্রের জন্য মৃত্যুদণ্ড রূপে হাজির হয়েছে। মোদী সরকারের বিরুদ্ধে একের পর এক তোপ দেগে রাহুল বলেন, “এই লকডাউনের জেরেই কোটি চাকরি ও ক্ষুদ্র শিল্প শেষ হয়েছে। করোনা নামে যা করা হয়েছিল তা দেশের অসংগঠিত ক্ষেত্রের জন্য তৃতীয় বড় আক্রমণের সমান।” এর আগে অসংগঠিত ক্ষেত্রের দুবস্থার জন্য ভুল পদ্ধতিতে জিএসটি রূপায়ন ও বিমুদ্রাকরণকেও কাঠগড়ায় তোলেন রাহুল।

রাহুলের কথায় দরিদ্র শ্রেণির দিন আনা দিন খাওয়া মানুষ, ছোট ও মাঝারি ব্যবসায়ীরা মূলত তাদের দৈনিক উপার্জনের উপর নির্ভর করেই জীবন ধারণ করা। এরা সকলেই প্রতক্ষ্য ও পরোক্ষ ভাবে বিভিন্ন অসংগঠিত ক্ষেত্রের সঙ্গে যুক্ত। আগাম কোনও ঘোষণা ও বিজ্ঞপ্তি ছাড়াই লকডাউন জারি করেছিলেন মোদী। এতবড় আর্থিক আক্রমণের ধাক্কা সামলাতে পারেনি আমাদের দেশের অংগঠিত ক্ষেত্রে। ভেঙে যায় আর্থিক মেরুদণ্ড।

বিজেপির মুখ্যমন্ত্রী মুখ হতে চেয়েছিলেন প্রাক্তন রাজ্য সভাপতি, ঠাঁই মিলল না কর্মসমিতিতেই

English summary
modis lockdown breaks the backbone of the economy third big attack on unorganized sector tweeted rahul gandhi
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X