• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ঈশ্বরকে ধন্যবাদ, মোদী আমার কথা শুনেছেন! কেন এমন বললেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র

Google Oneindia Bengali News

সাম্প্রতিককালে মোদী সরকারের সঙ্গে তৃণমূলের বিভিন্ন ইস্যুতে বিরোধই সামনে এসেছে। রাজ্যে হোক বা দিল্লিতে, ঘাসফুল ও পদ্ম শিবিরের সম্পর্ক মোটেই খুব একটা মধুর নয়। সদ্য শেষ হওয়া শীতকালীন অধিবেশনেও সেই ছবি দেখা গিয়েছে।

প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানালেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র

এহেন পরিস্থিতিতে শনিবার সন্ধেয় তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র দাবি করলেন, মোদীজি তাঁর কথা শুনেছেন। এ দিন জাতির উদ্দেশে ভাষণ দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আর তারপরই এই টুইট করেন মহুয়া।

এ দিন হঠাৎই ঘোষণা করা হয় যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জাতির উদ্দেশে ভাষণ দেবেন। সেই মতো রাত ৯ টা ৪৫ মিনিটে ভাষণ দেন মোদী। সেখানে বুস্টার ডোজ় দেওয়ার মতো গুরুত্বপূর্ণ ঘোষণা করা হয়। এরপরই ওই টুইট করেন মহুয়া। সেখানে তিনি লেখেন, শেষ পর্যন্ত ৬০ বছরের বেশি বয়সিদের ও স্বাস্থ্যকর্মীদের বুস্টার ডোজ় দেওয়া হচ্ছে। মোদী আমার কথা শুনেছেন। ঈশ্বরকে ধন্যবাদ।

উল্লেখ্য, বিশ্বজুড়ে যেভাবে ফের একবার করোনা ভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়ছে তাতে উৎসবের মরসুমে আনন্দের পাশাপাশি সতর্কতার অত্যন্ত প্রয়োজন রয়েছে। শনিবার বড়দিনে জাতির উদ্দেশ্যে ভাষণ দিয়ে সে কথাটাই দেশবাসীকে ফের একবার মনে করিয়ে দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

এর পাশাপাশি দু'টি অত্যন্ত গুরুত্বপূর্ণ ঘোষণা করেন প্রধানমন্ত্রী। যার মধ্যে প্রথমটি হল, আগামী বছর অর্থাৎ ২০২২ সালের ৩ জানুয়ারি সোমবার থেকে দেশের ১৫ থেকে ১৮ বছর বয়সী নাগরিকদের করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়তে টিকাকরণ অভিযান শুরু হবে। দ্বিতীয়টি হল, ৬০ বছরের বেশি বয়সীদের যাদের কো-মর্বিডিটি রয়েছে তাদের চিকিৎসকদের পরামর্শ মেনে বুস্টার ডোজের ব্যবস্থা করা হবে।

ডোজ দেওয়া হয় স্বাস্থ্য কর্মী থেকে সমস্ত প্রথম সারির করোনা যোদ্ধাদের। আর এই ঘোষণার পরেই কার্যত আশার আলো দেখতে শুরু করেছে চিকিৎসক থেকে স্বাস্থ্য কর্মীরা।

উল্লেখ্য, ওমিক্রনের সংখ্যা দেশে বৃদ্ধি পাচ্ছে। আর এরপরেই সর্বস্তর থেকে বুস্টার ডোজ দেওয়ার দাবি উঠছিল। কেন এই বিষয়ে সরকার কোনও পদক্ষেপ করছে না তা নিয়েও প্রশ্ন তুলছিলেন বিরোধীরা। যাদের মধ্যে একজন অবশ্যই তৃণমূল সাংসদ মহুয়া। ফলে এই ঘোষণার পরেই উচ্ছ্বসিত হয়ে পড়েন তিনি। আর এহেন টুইট।

অন্যদিকে বুস্টার ডোজ কেন দেওয়া হচ্ছে না তা নিয়ে প্রশ্ন তুলেছিলেন রাহুল গান্ধীও। তিনি এক টুইটে লেখেন, দেশের বহু মানুষকের করোনার দ্বিতীয় ডোজ নেওয়া হয়নি। সেখানে দাঁড়িয়ে বুস্টার ডোজ কবে দেবে সরকার তা নয়ে তোপ দাগেন তিনি। জানা যায়, সম্প্রতি ওমিক্রন নিয়ে জরুরি বৈঠকে বসেন প্রধানমন্ত্রী মোদী। সেখানেই এই বুস্টার ডোজ সহ একাধিক বিষয়ে আলোচনা হয়। আর এরপরেই এই ঘোষণা।

English summary
Modiji has heard me, tweets Mahua Moitra after Modi's speech
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X