জেতার আনন্দে গলার কাঁটা মোদীর জন্মভিটেয় বিজেপির হার

  • Posted By:
Subscribe to Oneindia News

গুজরাত বিধানসভা নির্বাচনে কংগ্রেস ও বিভিন্ন বিক্ষুব্ধ গোষ্ঠীর আক্রমণ সামলে জয় পেয়েছে বিজেপি। আসন কমলেও নিজের রাজ্যে জয় ছিনিয়ে এনেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শতাধিক আসনে বিজেপির জয় নিশ্চিত। এদিকে কংগ্রেস সম্ভবত আটকে থাকছে আসন সংখ্যায় সত্তরের ঘরে।

জেতার আনন্দে গলার কাঁটা মোদীর ঘরের মাঠে বিজেপির হার

আর একটু হলে বিজেপির ঘট গুজরাতে উল্টাতেও পারত। তবে শেষ পর্যন্ত দারুণ সংগঠন ও নরেন্দ্র মোদী ম্যাজিকে ভর করে তরী তীরে এসে ঠেকেছে। এই নিয়ে ষষ্ঠবার গুজরাতে পাঁচ বছরের জন্য ক্ষমতায় আসতে চলেছে বিজেপি।

তবে বিজেপির জন্য সবচেয়ে আশঙ্কার কারণ, নরেন্দ্র মোদীর ঘরের মাঠে বিজেপিকে হার স্বীকার করতে হয়েছে। উঞ্ঝা বিধানসভা আসনে কংগ্রেসের আশা প্যাটেল ১৯ হাজারের বেশি ভোটে এগিয়ে রয়েছেন। তিনিই এই আসনে জয়লাভ করছেন। সরকারি ঘোষণা না হলেও এই কেন্দ্রের ফলাফল কংগ্রেসের পক্ষে নিশ্চিত হয়ে গিয়েছে। এখানে পরাজয়ের মুখে লালুদাস নারায়ণভাই প্যাটেল।

এদিকে ভাদগমে বিজেপি প্রার্থী হরখাভাই বিজয়কুমার চক্রবর্তীকে হারিয়ে দিয়েছেন কংগ্রেসের সমর্থন পাওয়া নির্দল প্রার্থী জিগনেশ মেওয়ানি।

উঞ্ঝা আসনে ২০১২ সালে লালুদাস নারায়ণভাই ২৪ হাজার ২০১ ভোটে জিতেছিলেন। সেই ফলাফল মোদী ম্যাজিকের মধ্যে পুরো উল্টে গিয়েছে। প্রায় ২০ হাজারের মতো ভোটে মোদীর নিজের এলাকায় বিজেপি প্রার্থী পরাস্ত হয়েছেন। জেতার আনন্দের মধ্যে এই ফলাফল বড় ভাবনা হয়ে থাকল বিজেপির জন্য।

English summary
Modi wins Gujarat, BJP to lose his hometown seat Unjha on patidar belt

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.