• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বালাকোট হামলার পর প্রথমবার পাকিস্তানের মাথার ওপর দিয়ে উড়ে ফ্রান্স গেলেন মোদী

সম্পর্কে চরম অবনতি। প্রায় মুখ দেখা দেখি বন্ধ দুই প্রতিবেশীর। এমনই অবস্থা যে হুমকি-হুঁশিয়ারিতে পৌঁছে গিয়েছে সম্পর্ক। সেই উত্তেজনার আকাশ ফুঁড়েই উড়ে গেলেন প্রধানমন্ত্রী। বালাকোট এয়ার স্ট্রাইকের পর এই প্রথম পাকিস্তানের আকাশ পথে সফর করল ভারতের প্রধানমন্ত্রী। বৃহস্পতিবার ফ্রান্স সফরে গেলেন তিনি। প্রধানমন্ত্রীর বিমান সফর করল পাকিস্তানের আকাশ পথে।

বালাকোট হামলার পর প্রথমবার পাকিস্তানের মাথার ওপর দিয়ে উড়ে ফ্রান্স গেলেন মোদী

কাশ্মীর থেকে ৩৭০ ধারা বিলোপের পর কাশ্মীরের সঙ্গে যে সম্পর্ক তৈরি হয়েছে সেই সময়ে মোদীর পাক আকাশ পথে সফর নিয়ে অনেকেই উদ্বেগ প্রকাশ করেছেন। কারণ কয়েকদিন আগে পর্যন্ত ভারতে সন্ত্রাসবাদী হামলা চালানোর হুঁশিয়ারি দিয়েছে পাকিস্তান।

[আরও পড়ুন: মোদী চাওয়ালা থেকে প্রধানমন্ত্রী হয়েছেন, মুখ্যমন্ত্রী থেকে চাওয়ালা হবেন মমতা, তোপ সায়ন্তনের]

ভারত সীমান্তে বায়ুসেনা ঘাঁটি গুলিতে শক্তিবৃদ্ধি করতে শুরু করেছে পাক বায়ুসেনা। তারপরেও পাকিস্তানের আকাশ পথে মোদীর সফর ঠিক হয়নি বলে অনেকেই মনে করছে। বিজেপি অবশ্য মোদীর এই পদক্ষেপকে সাহসিকতার নজির হিসেবেই তুলে ধরবে। তার সঙ্গে যুক্ত হবে জাতীয়তাবাদের রং।

যদিও এর আগে কাজাখস্তানে এসসিও সামিটের যোগ দিতে যাওয়ার জন্য পাকিস্তােনর আকাশ পথ ব্যবহারের অনুমতি চেয়েছিল ভারত। কারণ বালাকোট এয়ারস্ট্রাইকের পর থেকে আকাশপথ ব্যবহারে নিষেধাজ্ঞা জারি করেছিল পাকিস্তান। পাকিস্তান সৌজন্য দেখিয়ে তাতে অনুমতিও দিয়েছিল। শেষ পর্যন্ত সেই সৌজন্য প্রত্যাখ্যান করে ভারত। পাক আকাশ পথ এড়িয়েই সেবার উড়েছিল মোদীর বিমান।

English summary
Modi used the Pakistani airspace for the first time since the Balakot airstrike
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X