• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

২৫০০ শ্রমিকের সঙ্গে কাশী-বিশ্বনাথ করিডরের উদ্বোধন! প্রধানমন্ত্রী মোদীর ২ দিনের ঠাসা কর্মসূচি

Google Oneindia Bengali News

সোমবার সকালেই কাশী (Kashi) পৌঁছে গিয়েছেন প্রধানমন্ত্রী মোদী (Narendra Modi)। প্রথমেই তিনি কাল ভৈরবের মন্দিরে পুজো দিয়ে আরতি করেন। এদিন তিনি বিজেপি জমানায় কাজ শুরু হওয়া কাশী-বিশ্বনাথ করিডরের উদ্বোধন করবেন। এটি উদ্বোধনের প্রথম পর্যায় হলেও, প্রধানমন্ত্রীর অনুষ্ঠানে এদিন উপস্থিত থাকবেন, এই প্রকল্পের কাজে অংশ নেওয়া প্রায় ২৫০০ হাজার শ্রমিকও।

প্রথম পর্যায়ের কাজে খরচ ৩৩৯ কোটি

প্রথম পর্যায়ের কাজে খরচ ৩৩৯ কোটি

এদিন সকাল সাড়ে দশটা নাগাদ প্রধানমন্ত্রী কাশীতে পৌঁছে যান। তারপরেই তিনি কাল ভৈরবের মন্দিরে পুজো দেন, আরতি করেন। সেখানে যাওয়া পূর্ণ্যার্থীদের উদ্দেশে হাত নাড়েন তিনি। এদিকে এদিন কাশী-বিশ্বনাথ করিডরের যে কাজের উদ্বোধন হতে যাচ্ছেন প্রধানমন্ত্রীর হাতে, তা প্রথম পর্যায়ের। এখনও পর্যন্ত এই কাজে খরচ করা হয়েছে ৩৩৯ কোটি টাকা। রবিবার বিকেল পর্যন্ত সেখানে শ্রমিকরা ব্যস্ত ছিলেন পালিশ এবং লাইট দেওয়ার কাজে।

প্রথম পর্যায়ে ২৩ টি ভবনেরও উদ্বোধন করা হবে। পূর্ণ্যার্থীদের জন্যই এইসব ভবনগুলিকে ব্যবহার করা হবে। এর মধ্যে রয়েছে যাত্রী সুবিধা কেন্দ্র, টুরিস্ট ফেসিলিটেশন সেন্টার, বেদিক কেন্দ্র, মুমুকসু ভবন, ভোগশালা, সিটি মিউজিয়াম, ভিউইং গ্যালারি, ফুড কোর্ট।

এই প্রকল্পের গুরুত্ব

এই প্রকল্পের গুরুত্ব

প্রধানমন্ত্রী অফিস থেকে জারি করা বার্তায় বলা হয়েছে, এই প্রকল্পের মাধ্যমে শ্রী কাশী বিশ্বনাথ মন্দিরের সঙ্গে গঙ্গায় যাওয়ার রাস্তাগুলিকে ভালভাবে যুক্ত করা হয়েছে। গঙ্গায় স্নান করে ভগবান বিশ্বনাথের মন্দিরে যাওয়ার পথ ছিল সংকীর্ণ, যার জেরে পূণ্যার্থীরা অসুবিধায় পড়তেন। এই প্রকল্পের মাধ্যমে তা দূর করার চেষ্টা করা হয়েছে। ছোট গলি বদলে গিয়েছে ঝা-চকচকে রাস্তায়। করিডর তৈরির আগে কাশী বিশ্বনাথের মন্জিরটি সরাসরি গঙ্গা থেকে দেখা যেত না, এবার সেখানে ভিন্ন পরিস্থিতি।

 প্রধানমন্ত্রীর কর্মসূচি

প্রধানমন্ত্রীর কর্মসূচি

সোমবার বেলা একটায় প্রধানমন্ত্রী কাশী বিশ্বনাথ করিডরের উদ্বোধন করবেন, পরে তা তিনি জাতির উদ্দেশে উৎসর্গ করবেন। এই উদ্বোধনী অনুষ্ঠান সারা দেশে সম্প্রচারের বন্দোবস্ত করা হয়েছে। তিনি পুজো দেওয়ার পাশাপাশি বিভিন্ন ঘাটও পরিদর্শন করবেন। এদিন সন্ধেয় গঙ্গায় আরতিও দেখবেন প্রধানমন্ত্রী।

 মুখ্যমন্ত্রী পরিষদের বৈঠকেও যোগ দেবেন প্রধানমন্ত্রী

মুখ্যমন্ত্রী পরিষদের বৈঠকেও যোগ দেবেন প্রধানমন্ত্রী

দুদিনের সফরে প্রধানমন্ত্রী মুখ্যমন্ত্রী পরিষদের বৈঠকেও যোগ দেবেন। বিজেপি শাসিত রাজ্যগুলির ১২ জন মুখ্যমন্ত্রী এবং নয়জন উপমুখ্যমন্ত্রী এই বৈঠকে যোগ দেবেন। এই বৈঠকে যেসব রাজ্যের মুখ্যমন্ত্রীরা যোগ দেবেন, তাদের মধ্যে রয়েছে, অসম, অরুণাচল প্রদেশ, গোয়া, দুজরাত, হরিয়ানা, হিমাচল প্রদেশ, কর্নাটক, মধ্যপ্রদেশ, মনিপুর, ত্রিপুরা, উত্তর প্রদেশ এবং উত্তরাখণ্ড।

Positive Story : অবশেষে স্বস্তি,ব্রিটেন ফেরত তরুণী ওমিক্রণ আক্রান্ত নন

খবরের ডেইলি ডোজ, কলকাতা, বাংলা, দেশ-বিদেশ, বিনোদন থেকে শুরু করে খেলা, ব্যবসা, জ্যোতিষ - সব আপডেট দেখুন বাংলায়। ডাউনলোড Bengali Oneindia

English summary
PM Modi to lunch first phase work of Kashi Viswanath temple with 2500 labours who involved in this work for few years.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X