India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

হিমাচলে ২৮ হাজার কোটি টাকার প্রকল্পের সূচনা মোদীর

Google Oneindia Bengali News

শুধুমাত্র উত্তরপ্রদেশ, গোয়া কিংবা পঞ্জাব নয়। আগামী বছরের শেষের দিকে হিমাচল প্রদেশেও বিধানসভা নির্বাচন। তার আগেই এবার হিমাচলে ২৮৭টি প্রকল্পের শিলান্যাস করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী৷ এই প্রকল্পগুলির জন্য বরাদ্দ অর্থের পরিমাণ ২৮,১৯৭ কোটি টাকা। রাজ্যে জয় রাম ঠাকুরের নেতৃত্বাধীন বিজেপি সরকারের চার বছর পূর্তিতে এই প্রকল্পগুলির শিলান্যাস করেন মোদী।

হিমাচলে ২৮ হাজার কোটি টাকার প্রকল্পের সূচনা মোদীর

মুখ্যমন্ত্রী জয় রাম ঠাকুরের নিজের জেলা মাণ্ডিতে একটি মিছিলেও অংশগ্রহণ করেন মোদী৷ এছাড়া কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুরের সঙ্গে রাজ্য সরকারের একটি প্রদর্শনীতেও উপস্থিত হয়েছিলেন মোদী। সোমবার যে প্রকল্পের শিলান্যাস করেন প্রধানমন্ত্রী, তা অবশ্য দু'বছরের অপেক্ষার পরই। ২০১৯ সালের ৭-৮ নভেম্বর বিশ্বব্যাপী বিনিয়োগ বৈঠকের আয়োজন হয়েছিল ধর্মশালায়৷ সেই বছরের ২৭ ডিসেম্বরই প্রায় ১৩, ৬৫৬ কোটি টাকার বিনিয়োগ প্রস্তাব বাস্তবায়িত হয়। সেবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও উপস্থিত ছিলেন।

২০১৪ সালে যে কারণগুলির জন্য কেন্দ্রে ক্ষমতায় এসেছিল বিজেপি সরকার, তার মধ্যে অন্যতম গুজরাট মডেল। তৎকালীন গুজরাটের মুখ্যমন্ত্রী নরেন্দ্র মোদী দেশবাসীকে গুজরাটের সাফল্য দেখিয়ে স্বপ্ন দেখাতে পেরেছিলেন। যেভাবে বিনিয়োগকারীদের উৎসাহ দিয়ে গুজরাটের সার্বিক উন্নয়ন করেছিলেন মোদী। তাতে আশায় বুক বেঁধেছিল গোটাদেশ। ক্ষমতায় আসার পরও তা বদলায়নি। এখনও উদ্যোগপতি, বিনিয়োগকারীদের উৎসাহ দেওয়া, ব্যবসায় সাহায্য করায় কেন্দ্রীয় সরকারের জুড়ি মেলা ভার৷ তারই প্রতিফলন দেখা গেল হিমাচল প্রদেশে৷ বিধানসভা নির্বাচনের আগে রাজ্যের মানুষকে যা কিনা অনেকটাই আশ্বস্ত করবে৷ ২০২৪ সালের লোকসভা নির্বাচনের পরিপ্রেক্ষিতে হিমাচল প্রদেশও যথেষ্ট গুরুত্বপূর্ণ রাজ্য বিজেপির কাছে। সেখানে ক্ষমতা ধরে রাখার লড়াইতে এই প্রকল্পগুলির শিলান্যাস যে গেরুয়া শিবিরকে বাড়তি অক্সিজেন জোগাবে, তা বলাই বাহুল্য।

তবে শুধু এটিই নয় সূত্রের খবর আগামী দিনগুলিতে বিজেপি শাসিত রাজ্যগুলিতে পরপর প্রকল্পের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী৷ কারণ একদিকে যে রকম বেশ কয়েকটি রাজ্যে বিধানসভা নির্বাচন রয়েছে সেরকমই আর একদিকে ২০২৪ এ লোকসভা নির্বাচন, তাই হিমাচলেয় শুধু নয় ত্রিপুরা, অসম সহ একাধিক রাজ্যে বড় পরিকল্পনা রয়েছে বিজেপির। সূত্রের খবর ত্রিপুরাতে আন্তর্জাতিক বিমান বন্দরের উদ্বোধনও করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

English summary
Not just in Uttar Pradesh, Goa or Punjab, assembly elections will also be held in Himachal Pradesh at the end of next year. Earlier, Prime Minister Narendra Modi laid the foundation stone of 287 projects in Himachal Pradesh The amount allocated for these projects is Rs. 28,197 crore.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X