• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

‘CAB নিয়ে উদ্বেগের কোনও কারণ নেই’, বার্তা প্রধানমন্ত্রী মোদীর

  • |

লোকসভার পরে বুধবার রাজ্যসভাতেও পাস হয়ে গেছে নাগরিকত্ব সংশোধনী বিল(সিএবি)। বিলটি আইনে পরিণত করতে অপেক্ষা শুধু রাষ্ট্রপতির স্বাক্ষরের। সিএবি নিয়ে এই মুহূর্তে উত্তপ্ত গোটা দেশ। ত্রিপুরা, অসমের উত্তরপূর্ব ভারতের হাজার হাজার বিক্ষুব্ধ মানুষ পথে নেমেছে ক্যাব প্রত্যাহারের দাবিতে প্রতিবাদে রাস্তায় নেমেছে। এই মুহূর্তে অগ্নিগর্ভ পরিস্থিতি অসমে। বুধবার থেকে গুয়াহাটিতে জারি হয়েছে কার্ফু। লক্ষিমপুর, ডিব্রুগড়, তিনসুকিয়া, জোড়হাট, শিবসাগরের বিস্তৃণ এলাকায় চলছে বিক্ষোভ। গুয়াহাটি ও ডিব্রুগড় বিশ্ববিদ্যালয়ে ১৪ তারিখ পর্যন্ত নির্ধারিত সকল পরীক্ষা স্থগিত করা হয়েছে।

‘CAB নিয়ে উদ্বেগের কোনও কারণ নেই’, বার্তা প্রধানমন্ত্রী মোদীর

গোটা অসম জুড়েই চলছে প্রতিবাদ কর্মসূচী। প্রায় পাঁচ হাজার আধা সেনা মোতায়েন করা হয়েছে উত্তর-পূর্ব ভারতের রাজ্য গুলিতে। এইরকম পরিস্থিতিতে অসমের বাসিন্দাদের শান্ত করতে বার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রী জানান, কেন্দ্রীয় সরকার এবং প্রধানমন্ত্রী নিজে অসমীয়াদের রাজনৈতিক স্বার্থ রক্ষায় প্রতিশ্রুতিবদ্ধ।

বৃহস্পতিবার সকালে টুইট করে প্রধানমন্ত্রী বলেন, "আমি আসামের ভাই ও বোনেদের আশ্বস্ত করে বলতে যে নাগরিকত্ব সংশোধনী বিল নিয়ে উদ্বেগের কিছু নেই। আমি তাদের বলতে চাই করতে চাই অসমীয়াদের অধিকার, অনন্য পরিচয় এবং সুন্দর সংস্কৃতি কেউ কেড়ে নিতে পারবেনা। এটি ক্রমবর্ধমান, এবং বাড়তেই থাকবে।"

দিব্রুগড়গামী দিনের সব উড়ান বাতিল করল ইন্ডিগো

নাগরিকত্ব সংশোধনী বিলের প্রতিবাদে উত্তাল অসম, কার্ফু উপেক্ষা করে পথে নামল মানুষ

English summary
modi says there is nothing to worry about the cab
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X