• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'ভাইয়ো অউর বেহনো' বলে সংসদে বক্তব্য রেখেই থতমত মোদী! হইচইয়ের মাঝে এরপর কী ঘটল

  • |

শুরু হয়েছিল সিএএ নিয়ে ভাষণ। আর তার প্রেক্ষিতে প্রধানমন্ত্রীর ভাষণে বাধা দিতে শুরু করেন কংগ্রেস সহ বিরোধী সাংসদরা। আর এই বিরোধিতায় মুখ্য ভূমিকা পালন করেন অধীর চৌধুরী। প্রধানমন্ত্রী যখন নেহরু-লিয়াকত চুক্তির বিষয়ে বলতে যাচ্ছিলেন , তখনই বিরোধী স্লোগান শুরু হয়। আর তখনই থতমত খেয়ে মোদী সাংসদদের 'ভাইয়ো অউর বেহনো' বলে উল্লেখ করেন।

 কী ঘটেছে?

কী ঘটেছে?

মূলত, সংসদে উপস্থিত সাংসদদের 'মাননীয় সাংসদ' ও স্পিকারকে সম্মান জানিয়ে ভাষণ শুরু করা হয়। কিন্তু মোদী এদিন কার্যত জনসভায় বক্তৃতা রাখার মতো করেই সংসদে ভাষণ দিতে শুরু করেন। আর তারপরই ফের একবার সংসদে জুড়ে আওয়াজ শুরু হয়। যদিও থতমত খেয়ে নিজেকে সামলে নিয়ে ফের জোরদার বক্তব্য রাখতে শুরু করেন মোদী।

সিএএ র সমর্থনে মোদীর বার্তা

সিএএ র সমর্থনে মোদীর বার্তা

এদিন সাফ বার্তায় মোদী বলেন, নেহরুও অনুপ্রবেশকারী মুসলিম ও শরণার্থী হিন্দুদের মধ্যে পার্থক্য করেছিলেন। তিনি বলেন, নেহরু পাকিস্তানবে অবস্থিত সংখ্যালঘুদের সাহায্য করতে চেয়েই পদক্ষেপ নেন। এরপরই তিনি ১৯৫০ সালের নেহরু-লিয়াকত চুক্তির প্রসঙ্গ তুলে বলেন, নেহরু-গান্ধীও এমনটাই চেয়েছিলেন। কিন্তু তা থেকে পথভ্রষ্ট হয়েছে কংগ্রেস।

কংগ্রেসকে তুমুল তোপ!

কংগ্রেসকে তুমুল তোপ!

'কংগ্রেসের রাস্তায় চললে ৫০ বছর পর এনিমি প্রপার্টি ল এর জন্য অপেক্ষা করতে হত। ৩৫ বছর পরও আমাদের পরবর্তী জেনারেশন ফাইটার এয়ারক্রাফ্টের অপেক্ষায় থাকত। বেনামি প্রপার্টি ল ২৮ বছরেও আসত না।' এমন ভাষাতেই এদিন কংগ্রেসকে অলরাউন্ড আক্রমণ শানান মোদী।

English summary
Modi says 'Bhaion Behno' while addressing parliamentarians .
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X