• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

কর্মচারীদের জন্যে বড়সড় সিদ্ধান্ত সরকারের! উৎসবের মরশুমে ৭৮ দিনের Bonus ঘোষণা করা হল

  • |
Google Oneindia Bengali News

ভারতীয় রেল উৎসবের মরশুম শুরুতেই তাঁদের কর্মচারীদের জন্যে বড়সড় উপহার ঘোষণা করল। আজ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে মন্ত্রিসভার বৈঠক হয়।

Recommended Video

দেগঙ্গাতে হামলার মুখে পীরজাদা আব্বাস সিদ্দিকী

আর সেই বৈঠকেই কর্মচারীদের জন্যে বোনাসের বিষয়ে আলোচনা হয়। আর এই তাতেও বোণাস দেওয়ার ঘোষণা করা হয়। বৈঠক শেষে সাংবাদিকদের মুখোমুখি হন কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর।

আর সেখানেই তিনি জানান যে, ৭৮ দিনের বোনাস দেওয়ার ব্যাপারে কেন্দ্রীয় মন্ত্রিসভা অনুমোদন দিয়েছে। অন্যদিকে ইতিমধ্যে রাজ্য সরকারও বোনাস ঘোষণা করেছে। সামনেই দুর্গাপুজো। আর পুজোর আগেই যদিও সেই টাকা দিয়ে দেওয়া হয়েছে। মোদী সরকারের পাশাপাশি মমতা বন্দ্যোপাধ্যায়ের এই ঘোষণাতে খুশি এই রাজ্যের সরকারি কর্মচারীরাও।

তবে কেন্দ্রীয় সরকারের এই ঘোষণাতে খুশি রেল কর্মচারীরা।

কত টাকা রোজগার হবে

কত টাকা রোজগার হবে

বলা হচ্ছে যে এইবার রেলের কর্মচারীরা 18000 টাকা বোনাস হিসাবে পাবে। কেন্দ্রীয়মন্ত্রী অনুরাগ ঠাকুর জানিয়েছেন, বোনাস মোটামুটি ভাবে ৭২ দিনের দেওয়া হতে পারে। কিন্তু কেন্দ্রীয় সরকার ৭৮ দিনের বোনাস দিচ্ছে। তবে বলে রাখা প্রয়োজন কেন্দ্রের এই সিদ্ধান্তে 11.56 কর্মচারী উপকৃত হবেন। তবে এজন্যে কেন্দ্রীয় সরকারের 1985 কোটি টাকা খরচ হবে। এমনটাই জানানো হয়েছে কেন্দ্রের তরফে। এই ঘোষণার পরেই কার্যত অবাক উৎসবে মেতে উঠেছেন কর্মচারীরা।

কবে পাবে এই টাকা

কবে পাবে এই টাকা

আজ বুধবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে মন্ত্রিসভার বৈঠক বসে। সেখানে একাধিক বিষয়ে আলোচনা হয়। আর সেই আলোচনাতেও রেলের কর্মচারীদের বোনাস দেওয়ার বিষয়টি উঠে আসে। করোনা পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছে দেশ। অর্থনৈতিক অবস্থাতেও কার্যত টানাটানি। এই অবস্থায় কত দিনের বোনাস হবে তা নিয়ে আলোচনা চলে। আর সেখানেই ৭৮ দিনের বোনাস দেওয়ার ব্যাপারে কেন্দ্রীয় মন্ত্রিসভা অনুমোদন দেয়। জানা গিয়েছে, রেলওয়ে কর্মচারীদের দশেরার আগেই এই বোনাসের টাকা দিয়ে দেওয়া হবে। তবে প্রত্যেক বছরই রেলে ৭৮ দিনের বোনাস দেওয়া হয়ে থাকে। রেলের প্রায় 11.56 লাখ কর্মচারী এই সিদ্ধান্তে উপকৃত হবেন।

বকেয়া ডিএ মেটাতে পারে কেন্দ্র

বকেয়া ডিএ মেটাতে পারে কেন্দ্র

গত কয়েকদিন আগেই কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের জন্যে ডিএ ঘোষণা করেছে মোদী সরকার। তবে বকেয়া ভাতা এখনও দেওয়া যায়নি। তবে জানা যাচ্ছে, খুব শীঘ্রই এই বিষয়ে বড়সড় ঘোষণা করতে পারে মোদী সরকার। অনুমান করা হচ্ছে, দীপাবলির আগে ১৮ মাস ধরে আটকে থাকা ডিএ-এর টাকা কেন্দ্রীয় কর্মচারীদের দেওয়া হতে পারে ৷ একই সঙ্গে আরও ৩ শতাংশ ডিএ বাড়াতে পারে সরকার। ২০২৪ লোকসভা ভোট। আর সেদিকে তাকিয়েই বড়সড় এই সিদ্ধান্তের পথে সরকার

English summary
modi sarkar announce bonus for indian rail employees
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X