• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'পাকিস্তানে সংখ্যালঘুদের ধর্মান্তরিত করা হচ্ছে,' শরণার্থী-অনুপ্রবেশকারীদের পার্থক্য ব্যাখ্য মোদীর

রামলীলা ময়দানে এদিন নাগরিকত্ব সংশোধনী ইস্যুতে পাকিস্তানের বিরুদ্ধে একের পর এক তোপ দাগেন নরেন্দ্র মোদী। পাকিস্তানের মাটিতে কিভাবে সংখ্যালঘুদের ওপর অত্যাচার চলছে তা নিয়ে সরব হন মোদী।

পাকিস্তানের মুখোশ খোলার সুযোগ ছিল, কিন্তু....

পাকিস্তানের মুখোশ খোলার সুযোগ ছিল, কিন্তু....

মোদী এদিন রামলীলা ময়দান থেকে বলেন, শরণার্থীদের নাগরিকত্ব ইস্যুতে এতদিন সংসদে আলোচনাই হয়নি। আর এই সংক্রান্ত আইনের প্রস্তাব একাকালের কংগ্রেস জমানায় দেওয়া হয়। এতদিনে যদি নাগরিকত্ব আইন ইস্যুতে বিগত অ-বিজেপি সরকারগুলি পদক্ষেপ নিত, তাহলে বিশ্বের সামনে পাকিস্তানের মুখো খোলা যেত। সেখানে সংখ্যালঘু হিন্দুদের ওপর কী সাংঘাতিক অত্যাচার চলে, তা বিশ্বের দরবারে পেশ করা যেত। কিভাবে পাকিস্তানে মানবাধিকার লঙ্ঘিত হয়, তাও প্রমাণ করা যেত বিশ্বের সামনে।

বিপদে পড়ে এসেছেন ওঁরা

বিপদে পড়ে এসেছেন ওঁরা

এদিন মোদী বলেন, যাঁরা শরার্থী হিসাবে বাইরে থেকে এসেছেন, তাঁরা নিজের ধর্ম বাঁচাতে এসেছেন। নিজের মেয়েদের সম্মান রক্ষা করতে ভারতে এসে আশ্রয় নিতে বাধ্য হয়েছেন। এই প্রসঙ্গে মোদী বিরোধীদের কাছে প্রশ্ন তোলেন,'আপনাদের ওঁদের (শরণার্থী) থেকে শত্রুতার কী আছে?' তিনি বলেন, ধার্মিক অত্যাচার থেকে বাঁচতে শরণার্থীরা এদেশে আশ্রয় নিয়েছেন।

পাকিস্তানে মহিলাদের ওপর অত্যাচার

পাকিস্তানে মহিলাদের ওপর অত্যাচার

মোদী বলেন, পাকিস্তারে বুকে জোর করে ধর্মান্তরিত করা হয়। সেখানে মহিলাদের ওপর অত্যাচার চালানো হয়। আর এই শরণার্থীদের কষ্ট দিল্লির থেকে কে বেশি বালো বুঝবে? তিনি এদিন আরও বলেন, যাঁরা এই অত্যাচারিত শরণার্থীদের ভারতে প্রবেশের ক্ষেত্রে বাঁধা দিচ্ছেন, তাঁরা যেন শরণার্থীদের ওপর অ্যাসিড বর্ষণের সমান অত্যাচার করছেন।

অনুপ্রবেশকারী ও শরণার্থীদের মধ্যে পার্থক্য

অনুপ্রবেশকারী ও শরণার্থীদের মধ্যে পার্থক্য

মোদী এদিনের সভায় জানান, যাঁরা পাকিস্তান থেকে সীমান্ত পার করে এদেশে এসেছেন, তাঁরা সাফ গিয়ে প্রশাসনের দ্বারস্থ হয়েছেন। সমানাসামনি বলেছেন, যে তাঁরা পাকিস্তান থেকে অত্যাচারিত হয়ে এসেছেন। তবে অনুপ্রবেশকারীরা তা বলেনা। মোদীর দাবি, নগরিকত্বের দাবিতে শরণার্থীরা সরাসরি সরকারের কাছে নাগরিকত্বের জন্য প্রশাসনিক উপায়ে আবেদন করেন, কিন্তু অনুপ্রবেশকারীরা নাগরিকত্বের ক্ষেত্রে স্বচ্ছ্ব নন।

CAA-র সমর্থনে বিজেপির প্রচার মিছিল নাগপুরে, দেশের বিশ্বাস ঘাতকদের গুলি করে মারার স্লোগান উঠল মিছিলে

English summary
Modi's Speech at Ramleela Ground on Pakistan's oppression on Refugees
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X