• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দিল্লির মসনদে দ্বিতীয়বার এসে আজ মোদীর প্রথম 'মন কী বাত'! প্রধানমন্ত্রী দিলেন কোন বার্তা

মোদী ২.০ মন্ত্রিসভা শপথ নেওয়ার পর দিল্লির তখতে দেশ জোড়া বিপুল জন সমর্থন নিয়ে এখন আসীন নরেনেদ্র মোদী। আর প্রধানমন্ত্রী হিসাবে দ্বিতীয়বার এসে ফের 'মন কী বাত' অনুষ্ঠানে আত্মপ্রকাশ করলেন দেশের নব নির্বাচিত প্রধানমন্ত্রী। ২০১৪ সালে এই আনুষ্ঠান চালু করেছিলেন তিনি নিজেই। ফের একবার দ্বিতীয়বার মসনদে এসে 'মন কী বাত'এ ধরা দিলেন বিজেপির এই দাপুটে নেতা। জুলাইয়ের প্রথম সপ্তাহে বাজেট অধিবেশনের আগে ও ২০১৯ সালের লোকসভা নির্বাচনের পর আয়োজিত হওয়া এই 'মন কী বাত ' বহু দিক থেকে গুরুত্বপূর্ণ।

প্রধানমন্ত্রী পদে দ্বিতীয়বার শপথ নেওয়ার পর মোদীর প্রথম মন কী বাত!

'এই রবিবারের অপেক্ষায় অনেক দিন ধরে ছিলাম'.. এভাবেই ২০১৯ সালে ক্ষমতায় এসে নিজের প্রথম মন কী বাত অনুষ্ঠান শুকু করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

এদিন প্রধানমন্ত্রীর ভাষণে উঠে আসে জরুরী অবস্থার প্রসঙ্গ। তিনি বলেন 'মানুষ সেই সময় বুঝে ছিল তাঁদের কাছ থেকে কিছু একটা কেড়ে নেওয়া হচ্ছে।'

মোদী এদিনের বক্তব্যে বলেন, 'যখন জরুরি অবস্থা লাগু হয়েছিল তখন মানুষ রেগে গিয়েছিল।'

মোদী এদিন বলেন,'মন কী বাত দিয়েই নিউ ইন্ডিয়ার পথ চলা শুরু হবে '।

জলশক্তি নিয়ে এদিন বক্তব্য রেখে নরেন্দ্র মোদী বলেন, দেশের সকলের কাছে তাঁর আবেদন কোনওভাবে যদি কেউ জল ধরে রাখার ঐতিহ্যবাহী কোনও পন্থা জানেন তাহলে তা যেন প্রধানমন্ত্রীর সঙ্গেই শেয়ার করেন তিনি।

'ভোটরদের ধন্যবাদ' বার্তার মাধ্যমে প্রধানমন্ত্রী জানান, যেভাবে লোকসভা নির্বাচন সম্পন্ন হয়েছে তাতে ভোট দাতা ও নির্বাচন কমিশনের প্রশংসা প্রাপ্য। আর সেই মর্মেই তিনি দুই পক্ষকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

মোদী এদিন লোকসভা ভোট প্রসঙ্গে বলেন, 'অনেকে ভেবেছিলেন মোদী অতি আত্মবিশ্বাসী, কারণ নিজের ফিরে আসার বিষয়ে বারবার বলছেন। তবে আমি ভরসা রেখেছিলাম মানুষের ওপর..'।

এদিনের বক্তব্যে নরেন্দ্র মোদী বলেন, ভারতই হচ্ছে প্রধানমন্ত্রী মোদীর 'এনার্জি' এর আসল 'সিক্রেট'।

English summary
Modi's first Mann ki baat after becoming PM for 2nd time
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X