• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী যশবন্ত সিংয়ের প্রয়াণে শোকস্তব্ধ রাজনৈতিক মহল, শেষ শ্রদ্ধা মোদী-রাজনাথের

  • |

প্রয়াত প্রাক্তন কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রী তথা বর্ষীয়ান বিজেপি নেতা যশবন্ত সিং। মৃত্যুর সময় তাঁর বয়স হয়েছিল ৮২ বছর। আজ তাঁর মৃত্যুতে গভীর ভাবে শোকাহত ভারতীয় জনতা পার্টির সকলেই। শোকেরা ছায়া রাজ্য-রাজনীতিতে। তাঁর মৃত্যুর পরই টুইটবার্তায় শোকজ্ঞাপন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং।

অটল বিহারীর সরকারে প্রতিরক্ষামন্ত্রীও ছিলেন যশবন্ত

অটল বিহারীর সরকারে প্রতিরক্ষামন্ত্রীও ছিলেন যশবন্ত

এদিকে কর্মজীবনের প্রথমার্ধে যশবন্ত সিং ছিলেন ভারতীয় সেনা উচ্চ পদস্থ আধিকারিক। পরবর্তীতে তিনি বিজেপিতে যোগ দেন। কেন্দ্রে অটল বিহারী বাজপেয়ীর সরকার ক্ষমতায় থাকার সময় কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রীর দায়িত্বও সামলেছেন তিনি। ১৯৮০ সাল থেকে ২০১৪ সাল সংসদেও তাঁর সক্রিয় উপস্থিত দেখা গেছে।

ট্যুইট বার্তায় শোক প্রকাশ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির

ট্যুইট বার্তায় শোক প্রকাশ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির

প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীর প্রয়ানে টুইটারে শোক প্রকাশ করতে দেখা যায় প্রধানমন্ত্রী মোদীকেও। শোকে বিহ্বল হয়ে তিনি লেখেন, ‘যশবন্ত সিং তাঁর বুদ্ধিমত্তা ও দেশের সেবার জন্য চিরস্মরণীয় হয়ে থাকবেন। রাজস্থানে বিজেপিকে শক্তশালী করতে খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল তাঁর। তাঁর মৃত্যুতে আমি গভীর ভাবে শোকাহত, তাঁর পরিবারের জন্য সমবেদনা রইল।‘ এদিকে মৃত্যুর খবর মেলার পরেই বর্তমান প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংকেও শোকজ্ঞাপন করতে দেখা যায়।

 ২০১৪ সাল থেকেই কোমায় ছিলেন যশবন্ত

২০১৪ সাল থেকেই কোমায় ছিলেন যশবন্ত

২০১৪ সালের ৭ অগস্ট নিজের বাড়ির শৌচালয়ে পড়ে গিয়ে জ্ঞান হারান যশবন্ত। এরপর থেকেই ছিলেন গভীর কোমায়। চিকিৎসকদের অনেক চেষ্টাতেও এই অবস্থা থেকে তাঁকে আর ফিরিয়ে আনা সম্ভব হয়নি। অবশেষে ২৭ শে অক্টোবর রবিবার সকাল ৬.৫৫ মিনিটে হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হন বিজেপির এই বর্ষীয়ান নেতা।

 ২০১৪ সালে লোকসভা নির্বাচনে যশবন্তকে টিকিট দেয়নি বিজেপি

২০১৪ সালে লোকসভা নির্বাচনে যশবন্তকে টিকিট দেয়নি বিজেপি

২০১৪ সালের লোকসভা নির্বাচনে তাঁকে টিকিট দেয়নি বিজেপি। তা সত্ত্বেও তিনি নির্দল প্রার্থী হিসেবে নিজের জেলা বারমের থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার সিদ্ধান্ত নেন যশবন্ত। দলের তরফে মনোনয়ন প্রত্যাহারের নির্দেশ অমান্য করায় শেষ পর্যন্ত ওই বছরের ২৯ মার্চ বিজেপি থেকে বহিষ্কৃতও হন যশবন্ত।

কলকাতাঃ রাজ্যপালকে ৯ পাতার চিঠিতে কড়া ভাষায় আক্রমণ মুখ্যমন্ত্রীর

মুকুল গুরুত্বের পদ পেতেই গর্জে উঠলেন শুভ্রাংশু, কড়া প্রতিক্রিয়া দিলেন 'বদলা’র বার্তা

English summary
modi rajnath and several other politicians mourn the death of former union minister and bjp leader yashwant singh
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X