• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আসন্ন বর্ষায় কোভিড মোকাবিলার চ্যালেঞ্জ ! জেলাশাসকদের সঙ্গে বৈঠকে মোদী দিলেন বড়সড় নির্দেশ

রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বহুবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে করোনা পরিস্থিতি নিয়ে বৈঠকে বসতে দেখা গিয়েছে। তবে এবার জেলাশাসক সহ জেলাস্তরের আমলাদের সঙ্গে বৈঠকে বসেন প্রধানমন্ত্রী। এদিনের বৈঠকে উপস্থিত ছিলেন বহু রাজ্যের মুখ্যমন্ত্রীরাও।

জেলাস্তরের কোভিড রণনীতি

জেলাস্তরের কোভিড রণনীতি

এদিন প্রধানমন্ত্রী সাফ জানান যে জেলাশাসকদের সামনে আপাতত বড় চ্যালেঞ্জ কোভিড। তারই মাঝে জুন মাস থেকেই দেশের বিভিন্ন প্রান্তে বর্ষা শুরু হবে। বর্ষার মাঝে কোভিড মোকাবিলা করা একটি বড় চ্যালেঞ্জ। মূলত বর্ষাকালে ঝড় , বৃষ্টি বন্যা, বাঁধ ভাঙার পরিস্থিতির দিকেই নজর থাকে জেলা আধিকারিকদের । সেই পরিস্থিতিতে কোভিডকে সমান গুরুত্ব দেওয়া এবার বাঞ্ছনীয় বলে বার্তা দেন প্রধানমন্ত্রী।

 ভ্যাকসিনেশন বাড়াতে হবে

ভ্যাকসিনেশন বাড়াতে হবে

ভ্যাকসিনেশনের প্রক্রিয়া যাতে দেশে আরও বাড়ানো যায় সেই রণনীতির বিষয়ে এদিন জেলাস্তরের আধিকারিকদের সঙ্গে বৈঠক করেন মোদী। তিনি সাফ জানান, ভ্যাকসিন ওয়েস্টেজ কমাতে হবে। আর তা নিশ্চিত করলেই দেশে সুষ্ঠু ভ্যাকসিনেশন সম্ভব। এমনকি দেশের গ্রামগুলিতেও ভ্যাকসিনেশন বাড়ানোর কথা জানান মোদী।

'ফিল্ড কমান্ডার্স' ও মোদী

'ফিল্ড কমান্ডার্স' ও মোদী

এদিন জেলাস্তরীয় আধিকারিকদের প্রধাননমন্ত্রী করোনা মোকাবিলায় 'ফিল্ড কমান্ডার্স' বলে সম্বোধিত করেন। দেশে করোনা মোকিবালায় এঁরা বড় ভূমিকা পালন করছেন বলে উল্লেখ করেন মোদী।

 উপস্থিত মুখ্যমন্ত্রীরা

উপস্থিত মুখ্যমন্ত্রীরা

প্রসঙ্গত, এদিন মোদীর সঙ্গে জেলাস্তরীয় আধিকারিকদের উচ্চ পর্যায়ের এই বৈঠকে হাজির ছিলেন বহু রাজ্যের মুখ্যমন্ত্রীরা। দিল্লির মুখ্যমন্ত্রী কেজরিওয়াল সহ অনেককেই দেখা যায় এখানে। বিষয়টির ভূয়সী প্রশংসা করেন মোদী। তিনি বলেন, এত ব্যস্ত শিডিউলের মধ্যে মুখ্যমন্ত্রীরা যে হাজির থাকতে পারবেন , সেবিষয়ে তিনি নিশ্চিত ছিলেন না। তবে বৈঠকে মুখ্যমন্ত্রীদের দেখে তিনি যে খুশি তা জানাতে ভোলেননি মোদী।

English summary
Modi lauds huge mass Vaccination in his meeting with DMs during India's second covid wave
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X