Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

বন্যা বিধ্বস্ত কেদারনাথের পুনর্গঠন, কেদারপুরীর ভিত্তি প্রস্তর স্থাপন করলেন মোদী

  • Posted By: Soumik
Subscribe to Oneindia News

একই বছরে দ্বিতীয়বার কেদারনাথ সফরে গিয়ে কেদারপুরী শহরের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কেদারনাথ মন্দির সংলগ্ন এই শহরই ২০১৩ সালে বিধ্বংসী বন্যায় ধুয়ে গিয়েছিল। এছাড়াও কেদারপুরীতে আরও ৫টি পুনর্গঠন প্রকল্পের শিলান্যাস করেন প্রধানমন্ত্রী। এছাড়াও আরও একগুচ্ছ প্রকল্পের সূচনা করলেন প্রধানমন্ত্রী। বন্যা বিধ্বস্ত কেদারনাথের পুনর্গঠন নিয়ে পূর্বতন ইউপিএ সরকারকে আক্রমণ করতে ছাড়েননি তিনি।

বন্যা বিধ্বস্ত কেদারনাথের পুনর্গঠন, কেদারপুরীর ভিত্তি প্রস্তর স্থাপন করলেন মোদী

মোদী বলেন, ২০১৩ সালে উত্তরখণ্ডের বন্যায় খুবই দুঃখজনক ছিল। সেসময়ে তিনি গুজরাতের মুখ্যমন্ত্রী ছিলেন, এবং উত্তরাখণ্ডে গিয়ে কেদারনাথকে পুনর্গঠনের কথা বলেছিলেন মোদী। এমনকী এই প্রস্তাব নিয়ে উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রীর সঙ্গেও কথা বলেছিলেন তিনি। কিন্তু দিল্লিতে ফিরেই তিনি জানতে পারেন, তাঁর প্রস্তাবে ভয় পেয়ে কেন্দ্রীয় সরকার উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রীর ওপর কেদারনাথ পুনর্গঠনের চাপ দিয়েছিল বলে অভিযোগ করেছেন মোদী।

বন্যা বিধ্বস্ত কেদারনাথের পুনর্গঠন, কেদারপুরীর ভিত্তি প্রস্তর স্থাপন করলেন মোদী

তিনি বলেন, এবছরই উত্তরাখণ্ডে ক্ষমতায় এসেছে বিজেপি, ফলে কেদারনাথের পুনর্গঠন যে বিজেপিই করবে, তা এখন আরও স্পষ্ট। মোদী বলেন, কেদারপুরীকে নতুন করে তৈরি করে পূন্যার্থীদের জন্যও বিশেষ সুযোগ - সুবিধে প্রদান করা হবে। এই গোটা প্রকল্প খুবই ব্যয়বহুল কিন্তু তাতে অর্থ কোনও বাধা হয়ে দাঁড়াবে না আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী। কেদারনাথকে আধুনিক করে তুলতে রাস্তার সম্প্রসারণের পাশাপাশি পুরোহিতদের জন্য তিন তলা বাড়ি তৈরির আশ্বাস দিয়েছেন মোদী। এই তিনতলার বাড়ির একতলা বরাদ্দ থাকবে পূন্যার্থীদের জন্য, দোতলায় থাকবেন পুরোহিতরা এবং তিনতলায় পুরোহিতের অতিথিদের থাকার ব্য়বস্থা করা হবে।

উত্তরাখণ্ডের পর্যটন এমনিতেই বিখ্যাত। এদিন সেই পর্যটনকেই আরও সমৃদ্ধ করার আহ্বান জানিয়েছেন মোদী। হিমালয়ের কোলে এই রাজ্যে দেশ-বিদেশ থেকে পর্যকদের আরও আকর্ষিত করতে আরও অ্যাডভেঞ্চার স্পোর্টসেরও ব্যবস্থা করা হবে বলে জানিয়েছেন মোদী। উল্লেখ্য, আগামী শনিবার থেকে ৬ মাসের জন্য় বন্ধ করে দেওয়া হবে কেদারনাথ মন্দির। শীতের পর ফের পূন্যার্থীদের জন্য এই মন্দিরের দরজা খুলবে।

English summary
PM Modi on his second visit to Kedarnath temple, lays foundation stone for Kedarpuri, he lashed out at UPA regime for doing politics over reconstruction of Kedarnath Shrine.
Please Wait while comments are loading...