• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা মোকাবিলায় প্রথমবারের জন্য রাজ্যপালেদের সঙ্গে বৈঠকে মোদী, থাকছেন উপরাষ্ট্রপতি

  • |

দৈনিক আক্রান্তের নিরিখে রোজ পুরনো রেকর্ড ভাঙছে ভারতে। এমনকী বিশ্ব করোনা তালিকাতেও ইতিমধ্যে ব্রাজিলকে টপকে দ্বিতীয় স্থানে উঠে গিয়েছে ভারত। এমতাবস্থায় এবার করোনা রোধে কোমর বেঁধে মাঠে নামতে চাইছে কেন্দ্র। এমতাবস্থায় এবার মুখ্যমন্ত্রীদের পর এবার একাধিক রাজ্যের রাজ্যপালেদের সঙ্গে বিশেষ করোনা বৈঠকে বসতে চলেছেন মোদী।

উপস্থিত থাকবেন উপরাষ্ট্রপতিও

উপস্থিত থাকবেন উপরাষ্ট্রপতিও

সূত্রের খবর, প্রধানমন্ত্রীর পাশাপাশি উপরাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নাইডুও এই বৈঠকে উপস্থিত থাকতে পারেন। এদিকে এর আগের গত ৮ এপ্রিল একাধিক রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসেন মোদী। তারপর থেকে মোদী-রাজ্যপাল বৈঠক নিয়ে চলছিল চাপানৌতর। সূত্রের খবর, রাজ্যের কোভিড ম্যানেজমেন্টে এবার সরাসরি রাজ্যপালেদের যুক্ত করতে চাইছেন মোদী, তাই এই সিদ্ধান্ত।

 ঠিক কী চাইছে কেন্দ্র ?

ঠিক কী চাইছে কেন্দ্র ?

অন্যদিকে মানুষের মধ্যে করোনা সচেতনতা বাড়াতে সরাসরি মুখ্যমন্ত্রী, রাজ্যপালেদের মাঠে নামাতে চাইছে কেন্দ্র। এই জন্য সমাজের খ্যাতনামা ব্যক্তিবর্গের সাহায্য নেওয়ার কথাও বলা হয়েছে। ধর্মীয় গুরু, লেখক সহ সমাজেক বিভিন্ন মহলের জ্ঞানীগুণী ব্যক্তির সঙ্গে এই বিষয়ে কথা বলার পাশাপাশি আম-আদমির মধ্যে করোনা বিধির বিষয়ে সচেতনা বাড়াতে সরসরি প্রচারে নামনোর কথাও বলা হয়েছে।

 বুধবারই বসছে বৈঠক

বুধবারই বসছে বৈঠক

সূত্রের খবর, আগামী বুধবার সন্ধ্যে ৬ থেকে এই বৈঠক শুরুর কথা রয়েছে। এদিকে দেশে করোনা প্রাদুর্ভাব শুরু পর থেকে এটাই উপরাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর মধ্যে প্রথম করোনা বৈঠক বলেও জানা যাচ্ছে। সূত্রের খবর, সাংবিধানিক অধিকার অনুযায়ী প্রধানমন্ত্রী কখনও সরাসরি রাজ্যপালদের বৈঠকে ডাকতে পারেন না। সেই অধিকার রয়েছে রাষ্ট্রপতি ভবনের। আর সেই রাস্তা সহজ করতেই আগামীকালের বৈঠকে থাকতে চলেছেন উপরাষ্ট্রপতি।

একনজরে ভারতের করোনা পরিসংখ্যান

একনজরে ভারতের করোনা পরিসংখ্যান

এদিকে ভারতে বর্তমানে করোনার দ্বিতীয় ঢেউ মারাত্মক রূপ ধারণ করেছে।কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় ভাইরাসে নতুন করে সংক্রমিত হয়েছেন এক লক্ষ আটষট্টি হাজার নশো বারো জন। নশো পার করেছে মৃতের সংখ্যা। সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন পঁচাত্তর হাজার ছিয়াশি জন। নতুন এই সংখ্যা ধরে দেশে আক্রান্তের সংখ্যা দাঁড়াল এক কোটি পঁয়ত্রিশ লক্ষ সাতাশ হাজার সাতশো সতেরো।

মানুষের অসচেতনতায় করোনার বিদায় নিতে দেরি, সতর্ক বার্তা দিল হু

‌ভারতে তৃতীয় ভ্যাকসিন হিসাবে অনুমোদিত স্পুটনিক ভি সম্পর্কে জেনে নিন সব তথ্য‌ভারতে তৃতীয় ভ্যাকসিন হিসাবে অনুমোদিত স্পুটনিক ভি সম্পর্কে জেনে নিন সব তথ্য

English summary
Prime Minister Narendra Modi called a meeting with governors for the first time to stop Corona
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X