• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সোমবারাই মুখ্যমন্ত্রীদের সঙ্গে বিশেষ বৈঠকে মোদী, টিকাকরণ শুরুর আগে একাধিক রাজ্যে তুঙ্গে প্রস্তুতি

  • |

জানুয়ারির ১৬ তারিখ থেকেই গোটা দেশে করোনা টিকাকরণ শুরু কথা জানিয়েছে কেন্দ্র সরকার। এমনকী ইতিমধ্যেই টিকাকরণের আগাম প্রস্তুতিও শুরু করে ফেলেছে একাধিক রাজ্য। সমস্ত ব্যবস্থা খতিয়ে দেখতে সোমবারই বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। যদিও প্রথম দফায় দেশের সমস্ত স্বাস্থ্য-কর্মী ও পুলিশ সহ সমস্ত প্রথমসারির করোনা যোদ্ধাদের টিকা দেওয়া হবে বলে জানিয়েছে সরকার।

সোমবারাই মুখ্যমন্ত্রীদের সঙ্গে বিশেষ বৈঠকে মোদী, টিকাকরণ শুরুর আগে একাধিক রাজ্যে তুঙ্গে প্রস্তুতি

এদিকে এর আগেই মোদীর নেতৃত্বাধীন এই একটি উচ্চ পর্যায়ের কমিটির হাত ধরেই শনিবার টিকাকরণের তারিখ চূড়ান্ত হয় বলে জানা যায়। তারপর থেকেই প্রতিটি রাজ্যে চূড়ান্ত প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে বলে জানা যাচ্ছে। সূত্রের খবর, ইতিমধ্যেই টিকাকরণের জন্য দিল্লিতে ৮৯টি হাসাপাতালকে চিহ্নিত করা হয়েছে বলে জানা যাচ্ছে। অন্যদিকে রাজস্থানে প্রথম দফায় ৪.৫ লক্ষ স্বাস্থ্যকর্মী করোনা টিকা দেওয়া হবে বলে জানা যাচ্ছে। শনিবার দুপুর একটা থেকে এই টিকাকরণের জন্য রেজিস্ট্রেশনও শুরু হয়ে গিয়েথে বলে খবর।

অন্যদিকে গোয়াতে প্রাথমিক পর্যায়ে ১৮ হাজার স্বাস্থ্য কর্মীকে টিকা দেওয়া হবে বলে খবর। একইসাথে বাংলায় স্বাস্থ্যসেবা কর্মীদের পাশাপাশি পুলিশ, হোম গার্ড, স্বেচ্ছাসেবক, সংশোধনাগারের কর্মী এবং বিপর্যয় মোকাবিলা দফতরের কর্মীদের প্রথম দফায় টিকা দেওয়া হবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। টিকাকরণ শুরুর আগে পুরোদমে প্রস্তুতি চলছে তেলেঙ্গানা, বিহারেও। তেলেঙ্গানায় প্রথম দফায় মোট ১৩৯টি কেন্দ্র থেকে টিকা দেওয়া হবে বলে খবর। অন্যদিকে বিহারে আবার প্রথম দফায় ৪.৬২ লক্ষ স্বাস্থ্যসেবা কর্মীকে টিকা দেওয়া হবে বলে জানা যাচ্ছে।

বর্ধমান : জে পি নাড্ডার পর পাল্টা রোড শোয়ে তৃণমূলের সোহম চক্রবর্তী

সোহমের 'বিজয়ের মিছিল'এর পাল্টা দিলীপের 'চাঁদ আর বাঁদরের তুলনা' মন্তব্য! তুঙ্গে পারদ

English summary
Intensive preparations are underway in several states before the start of vaccination on January 18
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X