• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

টিকা তৈরিতে গতি আনতে বড় সিদ্ধান্ত মোদী সরকারের, সিরাম-বায়োটেককে আর্থিক সাহায্য

করোনার টিকা (corona vaccine) প্রস্তুতকারী দুই সংস্থা ভারত বায়োটেক (bharat biotech) এবং সিরাম ইনস্টিটিউটকে (serum institute of India) ঋণ দিতে নীতিগত সিদ্ধান্ত নিয়েছে মোদী (narendra modi) সরকার। এই ঋণ কোভিড-১৯ নোডাল মিনিস্টারের কাছে পাঠিয়ে দেওয়া হবে। এরপর সেই মন্ত্রীর কাছ থেকে অর্থ যাবে দুই সংস্থার কাছে। যাতে ভ্যাকসিন তৈরি আরও দ্রুতগতিতে হবে বলেও মনে করা হচ্ছে।

দুই সংস্থাকে সাড়ে চারহাজার কোটির ঋণ

দুই সংস্থাকে সাড়ে চারহাজার কোটির ঋণ

অর্থমন্ত্রকের তরফে সিরাম ইনস্টিটিউটকে ৩ হাজার কোটি টাকা এবং ভারত বায়োটেককে দেড় হাজার কোটি টাকা দেওয়ার ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। খুব তাড়াতাড়ি এই টাকা দেওয়া হবে দুটি সংস্থাকে। প্রসঙ্গত সিরাম ইনস্টিটিউট তৈরি করে কোভিশিল্ড আর ভারত বায়োটেক তৈরি করে কোভ্যাকসিন।

মাসে ১০ কোটি টিকা উৎপাদনে সাহায্য প্রার্থনা

মাসে ১০ কোটি টিকা উৎপাদনে সাহায্য প্রার্থনা

প্রসঙ্গত উল্লেখ্য দিন কয়েক আগে সিরাম ইনস্টিটিউট-এর সিইও আদর পুনাওয়ালা কেন্দ্রীয় সরকারের কাছে তিন হাজার কোটির সাহায্য চেয়েছিলেন। এ করোনার টিকা উৎপাদনকে মাসে ১০ কোটিতে নিয়ে যেতে এই আর্থিক সাহায্যের প্রার্থনা করেছিলেন তিনি।

সরকারের সঙ্গে নিবিড় সংযোগ রেখেই কাজ

সরকারের সঙ্গে নিবিড় সংযোগ রেখেই কাজ

বেশ কয়েকদিন আগে আদর পুনাওয়ালা সর্বভারতীয় এক সংবাদ মাধ্যমের সঙ্গে সাক্ষাৎকারে বলেছিলেন, ভ্যাকসিন উৎপাদনে সিরাম ইনস্টিটিউটের মতো সংস্থাগুলি কেন্দ্রীয় সরকারের সঙ্গে নিবিড় সম্পর্ক রেখেই কাজ করে চলেছে। পাশাপাশি তিনি বলেছিলেন, কীভাবে ভ্যাকসিনের উৎপাদন বাড়ানো যায়, তা নিয়েও সরকারের সঙ্গে আলোচনা করা হয়েছে বলে জানিয়েছিলেন তিনি।

জুন থেকে বাড়বে উৎপাদন

জুন থেকে বাড়বে উৎপাদন

পুনের সিরাম ইনস্টিটিউট আশাবাদী, জুন মাস থেকে তাদের ভ্যাকসিনের উৎপাদন বাড়বে।

Covid 19 আপডেটঃ নতুন করে কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা ২১৯৭ জন

করোনায় রাজ্যে যুদ্ধকালীন পরিস্থিতি! লকডাউন সমাধান নয়, টেলি মেডিসিনের নম্বর জানালেন মমতাকরোনায় রাজ্যে যুদ্ধকালীন পরিস্থিতি! লকডাউন সমাধান নয়, টেলি মেডিসিনের নম্বর জানালেন মমতা

English summary
Modi Govt sanctions supply credit to covid-19 vaccine manufacturer SII and Bharat Biotech
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X