India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

সব প্রাপ্ত বয়স্কের বুস্টার ডোজ! বিভিন্ন মহলের 'চাপে' বিবেচনায় মোদী সরকার

Google Oneindia Bengali News

এখনও পর্যন্ত দেশের ফ্রন্টলাইন ওয়ার্কার এবং যাটোর্ধ্বদের করোনা (Coronavirus) মোকাবিলায় বুস্টার ডোজ (booster dose) দেওয়ার কথা চলছে। তবে খুব শিগগিরই সব প্রাপ্ত বয়স্কের বুস্টার ডোজ দেওয়ার ব্যাপারে চিন্তা ভাবনা করছে মোদী সরকার। পাশাপাশি সূত্রের খবর অনুযায়ী, সেই বুস্টার ডোজ আগের মতো বিনামূল্যে দেওয়ার ব্যবস্থা রাখা হবে কিনা সেব্যাপারে এখনও কোনও সিদ্ধান্তে আসতে পারেনি সরকার।

গত ২৪ ঘন্টায় সারাদেশে কোভিডে মৃত ৩১

বেশ কয়েকটি দেশে বাড়ছে করোনা

বেশ কয়েকটি দেশে বাড়ছে করোনা

এই মুহূর্তে চিন, আমেরিকা এবং দক্ষিণ-পূর্ব এশিয়ার কয়েকটি দেশে ফের করোনা সংক্রমণ মাথা-চাড়া দিয়েছে। চিনে জিরো টলারেন্স নীতির কারণে বিস্তীর্ণ এলাকায় ফের লকডাউন করা হয়েছে। অন্য দেশগুলি তাদের পদক্ষেপ নিয়ে চিন্তাভাবনা করছে। বিশ্বের বিভিন্ন দেশে করোনার সংক্রমণ বৃদ্ধির জেরে রাজ্যগুলিকেও কেন্দ্রের তরফে ইতিমধ্যেই নির্দেশিকা পাঠানো হয়েছে।

বর্তমানে ভারতে যাঁরা টিকা পাচ্ছেন

বর্তমানে ভারতে যাঁরা টিকা পাচ্ছেন

বর্তমানে সারা দেশে প্রাপ্ত বয়স্কদের মধ্যে যাঁরা প্রথম কিংবা দ্বিতীয় ডোজ পাননি কিংবা নেননি, তাঁদের টিকাকরণের কাজ চলছে। অন্যদিকে ফ্রন্টলাইন ওয়ার্কার এবং ৬০ বছরের বেশি বয়স যাঁদের তাঁদেরকেই বিনামূল্যে টিকা দেওয়া হচ্ছে। এছাড়াও ১৫ থেকে ১৮ বছর বয়সী যাঁরা টিকা নেয়নি তাদের টিকাকরণের কাজ চলছে। পাশাপাশি নতুন করেন ১২ থেকে ১৪ বছর বয়সীদের টিকা দেওয়ার কাজও শুরু হয়েছে। বিভিন্ন রাজ্যে স্কুল খোলার পরে ১২ থেকে ১৪ বছর বয়সীদের টিকাকরণের ব্যাপারে দ্রুত সিদ্ধান্ত নেওয়া হয়।

দেশে বর্তমানে করোনা পরিস্থিতি

দেশে বর্তমানে করোনা পরিস্থিতি

এদিন সকালে স্বাস্থ্যমন্ত্রকের তরফে জানানো হয়েছে, ২৪ ঘন্টায় সারা দেশে করোনা আক্রান্তের সংখ্যা ১৫৪৯। পরপর দুদিন দেশে আক্রান্তের সংখ্যাটা ২ হাজারের নিচে। ২৪ ঘন্টায় সারা দেশে মৃত্যু হয়েছে ৩১ জনের। সারা দেশে এই মুহূর্তে অ্যাকটিভ রোগীর সংখ্যাটা ২৫১০৬। সুস্থতার হার ৯৮.৭৪%। ২৪ ঘন্টায় ২,৯৭, ২৮৫ জনকে টিকা দেওয়ার সংখ্যাটা ধরে দেশে মোট টিকা দেওয়া হয়েছে ১,৮১,২৪, ৯৭, ৩০৩।

সব প্রাপ্ত বয়স্কের জন্য বুস্টার ডোজ

সব প্রাপ্ত বয়স্কের জন্য বুস্টার ডোজ

সরকারি পর্যায়ে কিছু না জানানো হলেও, দেশের সব প্রাপ্ত বয়স্কের জন্য বুস্টার ডোজ দেওয়ার ব্যাপারে চিন্তাভাবনা করা হচ্ছে সরকারি পর্যায়ে। কেননা কোনও কোনও দেশে তৃতীয় অর্থাৎ বুস্টার ডোজ না দেওয়া থাকলে, ভ্রমণ করা কঠিন হয়ে পড়ছে। তবে সব প্রাপ্ত বয়স্ককে বুস্টার ডোজ দেওয়া হলে, তা বিনামূল্যে দেওয়া হবে কিনা সেব্যাপারেও এখনও পর্যন্ত কোনও সিদ্ধান্তে আসতে পারেনি কেন্দ্রীয় সরকার। স্বাস্থ্যমন্ত্রকের তরফেও এব্যাপারে কিছু স্পষ্ট করা হয়নি। তবে খুব তাড়াতাড়ি যাতে সব প্রাপ্ত বয়স্কের বুস্টার ডোজের ব্যবস্থা যাতে সরকার করে তার জন্য সংসদে দাবি উঠেছে।

১২ ঘন্টার মধ্যেই আছড়ে পড়তে চলেছে 'ঘূর্ণিঝড় অশনি'! উপকূলে জারি চূড়ান্ত সতর্কতা, বর্তমান অবস্থান একনজরে১২ ঘন্টার মধ্যেই আছড়ে পড়তে চলেছে 'ঘূর্ণিঝড় অশনি'! উপকূলে জারি চূড়ান্ত সতর্কতা, বর্তমান অবস্থান একনজরে

English summary
Modi Govt is considering Covid 19 booster dose for all adults as infection increases several Countries.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X