• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'লক্ষাধিক মৃত্যুর দায় নিতে হবে মোদী সরকারকে', বিদেশি পত্রিকায় সমালোচনার মুখে সরকার

ভারতে করোনার গ্রাফ উর্ধ্বমুখী হচ্ছে প্রত্যেকদিন। মৃত্যুর সংখ্যা ভাবাচ্ছে আন্তর্জাতিক স্তরের বিশেষজ্ঞদের। আর এই করোনা সংক্রমণের মধ্যে নরেন্দ্র মোদী নিজের সমালোচনার পোস্ট সোশ্যাল মিডিয়া থেকে মুছতে ব্যস্ত ছিলেন, এমই সমালোচনা করল আন্তর্জাতিক পত্রিকা 'দ্য ল্যান্সেট।'

বিদেশি পত্রিকায় সমালোচনার মুখে সরকার

শুধু তাই নয়, ওই পত্রিকায় উল্লেখ করা হয়েছে, এই বিপজ্জনক পরিস্থিতির মধ্যে মোদীর এই বিষয় নিয়ে আলোচনা করা উচিত হয়নি।

ওই সম্পাদকীয়তে আরও বলা হয়েছে, অগস্ট মাসের শুরুতে ১০ লক্ষ মৃত্যু দেখবে ভারত। আর তা যদি হয়, তাহলে তার দায় নিতে হবে মোদী সরকারকে।

পাশাপাশি কুম্ভমেলার মতো ধর্মীয় উৎসবের কথাও উল্লেখ করা হয়েছে। সেই সঙ্গে উল্লেখ রয়েছে রাজনৈতক জনসভারও। ভেঙে পড়ার স্বাস্থ্য ব্যবস্থার মুখে সরকার যে পরিস্থিতি নিয়ন্ত্রণে ব্যর্থ, এমন অভিযোগও এনেছে ওই পত্রিকা।

ভারতের পরিস্থিতি বর্ণণা করতে গিয়ে সেখানে বলা হয়েছে, 'হাসপাতালগুলিতে রোগী উপচে যাচ্ছে। বিধ্বস্ত হয়ে পড়ছে স্বাস্থ্যকর্মীরা, আক্রান্তও হচ্ছেন তাঁরা। সোশ্যাল মিডিয়ায় মানুষ পাগলের মতো অক্সিজেন, বেড খুঁজে চলেছেন। অথচ এই পরিস্থিতির আগে মার্চ মাসের শুরুতে যখব দ্বিতীয় ঢেউ প্রবেশ করতে শুরু করেছে, তখনই অতিমারীর ইতি বলে উল্লেখ করেছিলেন হর্ষ বর্ধন। টিকাকরণ প্রক্রিয়া নিয়েও সমালোচনা করেছে 'দ্য ল্যান্সেট।' ভারত মোট জনসংখ্যার মাত্র ২ শতাংশেরও কম মানুষকে ভ্যাকসিন দেওয়া হয়েছে বলে হিসেব দিয়েছে ওই পত্রিকা। কোনও পরিকল্পনা বা আলোচনা ছাড়াই ভ্যাকসিনের পলিসি পরিবর্তন করা হয়েছে বলেও উল্লেখ করেছে ওই পত্রিকা। উল্লেখ করা হয়েছে, মোদী সরকারের উচিত স্বাস্থ্যকেন্দ্রের পরিস্থিতি দেখা, সঠিক পরিসংখ্যান প্রকাশ করা ও নতুন করে লকডাউনের কথা ভাবা।

English summary
Modi Govt has to take responsibility of million death in India
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X