India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

করোনা মোকাবিলায় স্বাস্থ্যকর্মীদের বিমার সুবিধা 'প্রত্যাহার' মোদী সরকারের, ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে জল্পনা

Google Oneindia Bengali News

করোনা (coronavirus) যোদ্ধা হিসেবে স্বাস্থ্যকর্মীদের (health care worjer) বিমা প্রকল্প তুলে নিচ্ছে মোদী সরকার। প্রসঙ্গত উল্লেখ্য যেসব স্বাস্থ্যকর্মী করোনা মোকাবিলার কাজ করতে গিয়ে মৃত্যু বরণ করেছেন, তাঁদের জন্য ৫০ লক্ষ টাকার বিমা ছিল। কিন্তু সেই বিমার সময়সীমা শেষ হয়ে যাচ্ছে ২৪ এপ্রিল।

বিমার সুবিধা শেষ হচ্ছে ২৪ এপ্রিল

বিমার সুবিধা শেষ হচ্ছে ২৪ এপ্রিল

স্বাস্থ্যমন্ত্রক সূত্রে খবর, বর্তমানে করোনা মোকাবিলায় স্বাস্থ্যকর্মীদের জন্য গরিব কল্যাণ প্যাকেজের যে বিমা রয়েছে তার সময়সীমা শেষ হয়ে যাচ্ছেন ২৪ এপ্রিল। এরপর নতুন করেন করোনা যোদ্ধা স্বাস্থ্যকর্মীদের জন্য নতুন বিমা কার্যকরী হবে।

গতমাসেই জানিয়েছিলেন কেন্দ্রীয় স্বাস্থ্যসচিব

গতমাসেই জানিয়েছিলেন কেন্দ্রীয় স্বাস্থ্যসচিব

কেন্দ্রীয় স্বাস্থ্যসচিব গতমাসেই রাজ্যগুলিকে জানিয়েছিলেন, প্রধানমন্ত্রী গরিব কল্যাণ প্যাকেজে যে বিমা রয়েছে, তার সময়সীমা শেষ হয়ে যাচ্ছে। এই বিমায় স্বাস্থ্যকর্মী, যাঁরা করোনা রোগীদের সেবা করতে গিয়ে প্রাণ হারিয়েছেন, তাঁদের পরিবারকে সাহায্য করা হয়। কেন্দ্রীয় স্বাস্থ্যসচিব রাজেশ ভূষণ তাঁর চিঠিতে বলেছিলেন, এই প্রকল্পটি খুবই ফলপ্রসূ হয়েছে।

এই প্রকল্পে এখনও পর্যন্ত ২৮৭ টি দাবি

এই প্রকল্পে এখনও পর্যন্ত ২৮৭ টি দাবি

করোনার মোকাবিলা করতে গিয়ে যদি কোনও স্বাস্থ্যকর্মীর মৃত্যু হয়, তাহলে তাঁর পরিবারের প্রতি নজর দিতেই গতবছরের ৩০ মার্চ চালু করা হয়েছিল এই প্রকল্প। এখনও পর্যন্ত প্রধানমন্ত্রী গরিব কল্যাণ প্যাকেজে ২৮৭ টি দাবি জমা পড়েছে। প্রথমে এই প্রকল্প চালু করা হয়েছিল ৯০ দিনের জন্য। তারপর এর সময়সীমা বাড়ানো হয়। সময়সীমা বাড়িয়ে করা হয় ২০২১-এর ২৪ মার্চ।
কেন্দ্রীয় স্বাস্থ্যসচিবের চিঠিতে বলা হয়েছে, এখনও পর্যন্ত ২৮৭ টি দাবির ক্ষেত্রে অনুমোদন দেওয়া হয়েছে কিংবা বিমা কোম্পানি টাকা দিয়েছে। যদিও ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের তরফে জানানো হয়েছে, এখনও পর্যন্ত করোনায় ৭৩৬ জন চিকিৎসকের মৃত্যু হয়েছে।

নতুন প্রকল্পের কথা শীঘ্রই ঘোষণা

নতুন প্রকল্পের কথা শীঘ্রই ঘোষণা

কেন্দ্রীয় সরকার স্বাস্থ্যকর্মীদের বিমার সুবিধা প্রত্যাহার করছে, এই খবর ছড়িয়ে পড়ার সঙ্গে সঙ্গে চাঞ্চল্য ছড়ায়। তবে স্বাস্থ্যমন্ত্রকের তরফ টুইট করে জানানো হয়েছে, করোনা যোদ্ধাদের জন্য বিমা প্রকল্প তুলে নেওয়া হচ্ছে না। এই প্রকল্প স্বাস্থ্যকর্মী করোনা যোদ্ধাদের মানসিকভাবে উদ্বুদ্ধ করেছে বলেও মন্তব্য করা হয়েছে স্বাস্থ্যমন্ত্রকের তরফে।
স্বাস্থ্যমন্ত্রকের তরফে আরও জানানো হয়েছে, স্বাস্থ্যকর্মী করোনা যোদ্ধাদের জন্য নতুন একটি প্রকল্প নিয়ে কথা চলছে। সেই বিমা কোম্পানিটি রাষ্ট্রায়ত্ত নিউ ইন্ডিয়া অ্যাসিউরেন্স কোম্পানি বলেও জানানো হয়েছে।

করোনার জেরে ভেঙে পড়ার মুখে দিল্লির স্বাস্থ্য পরিষেবা, ছয়দিনের লকডাউনের ঘোষণা মুখ্যমন্ত্রী কেজরিওয়ালের করোনার জেরে ভেঙে পড়ার মুখে দিল্লির স্বাস্থ্য পরিষেবা, ছয়দিনের লকডাউনের ঘোষণা মুখ্যমন্ত্রী কেজরিওয়ালের

English summary
Modi Govt concludes Rs 50 lakh insurasnce cover for the health care workers who die on Covid 19 duty
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X