• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সিদ্ধান্ত বদল মোদী সরকারের, নতুন ঘোষণায় নেই করোনায় মৃতদের পরিবারকে সাহায্যের কথা

করোনা ভাইরাসে মৃতদের পরিবারকে ৪ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে। এই ঘোষণার কয়েক ঘন্টার মধ্যেই তা তুলে নেওয়া হল। শনিবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক জানিয়েছিল সরকার মৃতদের পরিবারকে ক্ষতিপূরণ দেবে। কিন্তু কয়েক ঘন্টার মধ্যে নতুন সার্কুলার জারি করা হয়। সেখানে ক্ষতিপূরণের ধারাটি তুলে দেওয়া হয়েছে।

স্টেট ডিজাস্টার রেনপন্স ফান্ড থেকে সাহায্যের কথা ঘোষণা হয়েছিল

স্টেট ডিজাস্টার রেনপন্স ফান্ড থেকে সাহায্যের কথা ঘোষণা হয়েছিল

শনিবার কেন্দ্রের বিজ্ঞপ্তিতে করোনাকে বিপর্যয় বলে ঘোষণা করা হয়েছিল। পাশাপাশি এই রোগে মৃতদের পরিবারকে ৪ লক্ষ টাকা করে ক্ষতিপূরণের কথা ঘোষণা করা হয়েছিল। স্টেট ডিজাস্টার রেনপন্স ফান্ড থেকে এই সাহায্য দেওয়ার কথাও জানানো হয়েছিল। এমন কী যাঁরা করোনা সংক্রান্ত চিকিৎসা কিংবা উদ্ধার কাজে যুক্ত, তাঁদের মৃত্যুতেও আর্থিক সাহায্যের কথা বলা হয়েছিল।

 কেন্দ্রের সংশোধিত বিজ্ঞপ্তি

কেন্দ্রের সংশোধিত বিজ্ঞপ্তি

নতুন ঘোষণায় কেন্দ্রের তরফে রাজ্যের মুখ্যমন্ত্রীদের কাছে পরবর্তী ৩০ দিনে পর্যাপ্ত ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়েছে। পাশাপাশি স্টেট এগজিকিউটিভ কমিটির উপদেশের কথাও বলা হয়েছিল।

বাড়তি খবর বহন করতে হবে রাজ্যকেই, নির্দেশিকায় উল্লেখ

বাড়তি খবর বহন করতে হবে রাজ্যকেই, নির্দেশিকায় উল্লেখ

কেন্দ্রের নির্দেশিকায় উল্লেখ করা হয়েছে, করোনা নিয়ে খরচ যেন স্টেট ডিজাস্টার রেনপন্স ফান্ডের বছরের খরচের ২৫ শতাংশের বেশি না হয়। সরঞ্জামের ব্যয় যেন স্টেট ডিজাস্টার রেনপন্স ফান্ডের বাৎসরিক খরচের ১০ শতাংশের বেশি না হয়। যদি তা হয়, তাহলে তার দায় বহন করতে হবে রাজ্য সরকারকেই।

ভারতে করোনা ভাইরাসে আক্রান্ত ১০৭ জন

ভারতে করোনা ভাইরাসে আক্রান্ত ১০৭ জন

রবিবার দুপুর পর্যন্ত ভারতে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ১০৭ জন। আক্রান্তের সংখ্যা সব থেকে বেশি মহারাষ্ট্রে, ৩১ জন। এরপরেই রয়েছে কেরল। তবে একদিনে সব থেকে বেশি আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে এদিনেই।

বিজেপি পুরভোটে প্রার্থী করতে রচনা লিখতে দেবে আগ্রহীদের, বিষয়ে রয়েছে নানা চমক

English summary
Modi Govt circular deletes compensation clause on COVID 19 deceaseds kin help. Ministry of Home Affairs has said earlier that it will pay a compensation of Rs 4 lakh to families of deceased infected COVID 19.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X