• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দিওয়ালির উপহার ঘোষণা করতে পারেন মোদী! সরাসরি পৌঁছে যাবে অ্যাকাউন্টে, কারা পাবেন সুবিধা

  • |

প্রধানমন্ত্রী গরিব কল্যাণ যোজনার অধীনে চালু করা হয়েছিল প্রধানমন্ত্রী জনধন যোজনা (jandhan yojana) । এই প্রকল্পের অধীনে মহিলা গ্রাহকদের কাছে সরাসরি আর্থিক সাহ্য পৌঁছে দেওয়া হয়। দিওয়ালির (diwali) আগেই এইসব অ্যাকাউন্টে দিওয়ালির উপহার পৌঁছে যেতে পারে।

দিওয়ালির আগে দেওয়া হতে পারে সাহায্য

দিওয়ালির আগে দেওয়া হতে পারে সাহায্য

দিওয়ালির আগে বিশেষ উপহার পেতে পারেন প্রধানমন্ত্রী জনধন অ্যাকাউন্টের মহিলা গ্রাহকরা। এবারও তাঁদের অ্যাকাউন্টে কেন্দ্রীয় সরকারের তরফে দেওয়া হতে পারে ১৫০০ টাকা করে। সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, গরিব পরিবারগুলির জন্য তৃতীয় প্যাকেজ ঘোষণা করতে পারেন প্রধানমন্ত্রী।

 করোনা সংক্রমণের পরে সাহায্য

করোনা সংক্রমণের পরে সাহায্য

এটা উল্লেখ করা যেতে পারে, দেশে করোনা সংক্রমণের পর থেকে দেশের ২০ কোটি মহিলার কাছে ৩ মাসে মোট ১৫০০ টাকা দিয়েছিল। সূত্রের খবর অনুযায়ী, প্রধানমন্ত্রী গরিব কল্যাণ যোজনায় অর্থ ও খাদ্যশস্যের সাহায্যের সুবিধা আগামী বছরের মার্চ পর্যন্ত বাড়ানো হতে পারে।

 ৮০ কোটি মানুষকে বিনামূল্যে খাদ্যশস্য

৮০ কোটি মানুষকে বিনামূল্যে খাদ্যশস্য

চলতি বছরের জুন থেকে দেশের ৮০ কোটি মানুষকে বিনামূল্য খাদ্যশস্য দিচ্ছে কেন্দ্রীয় সরকার। এই সুবিধা দেওয়া হচ্ছে নভেম্বর পর্যন্ত। তবে এই সুবিধা ২০২১-এর মার্চ পর্যন্ত বাড়ানো হতে পারে। প্রধানমন্ত্রী গরিব কল্যাণ যোজনায় প্রতিটি পরিবারের সদস্যরা ৫ কেজি করে চাল কিংবা গম পেয়ে থাকেন।

জনধন অ্যাকাউন্ট খুলতে প্রয়োজনীয় কাগজপত্র

জনধন অ্যাকাউন্ট খুলতে প্রয়োজনীয় কাগজপত্র

জনধন অ্যাকাউন্ট খুলতে ব্যাঙ্কে গিয়ে গ্রাহক পরিচিতি ফর্ম পূরণ করতে হবে। দিতে হবে আধার কার্ড, পাসপোর্ট, ড্রাইভিং লাইসেন্সের মতো প্রমাণপত্র। তবে কোনও প্রমাণপত্র না থাকলেও ব্যাঙ্ক অফিসারের সামনে বসে ফটোতে সই করে অ্যাকাউন্ট খোলা যাবে। জনধন অ্যাকাউন্ট খুলতে কোনও ফি নেওয়া হয় না। ১০ বছর বয়সী যে কেউ জনধন অ্যাকাউন্ট খুলতে পারেন।

জনধন অ্যাকাউন্টের সুবিধা

জনধন অ্যাকাউন্টের সুবিধা

জনধন অ্যাকাউন্টের গ্রাহকরা রুপে ডেবিট কার্ড পেয়ে থাকেন। তাদের জন্য ওভারড্রাফ্টের সুবিধাও আছে। সঙ্গে রয়েছে অ্যাক্সিডেন্ট ইনসিওরেন্সের সুবিধা। সরকারি প্রকল্পের সুবিধা সরাসরি অ্যাকাউন্টে পৌঁছে যায়।

কলকাতাঃ উত্তরবঙ্গ সফরে যাচ্ছেন রাজ্যপাল জগদীপ ধনকড়, থাকবেন দার্জিলিংয়ে

শুভেন্দুকে নিয়ে জল্পনার যেন শেষ নেই! 'আমি আমি’ মন্তব্যে কাকে নিশানা, চর্চা

English summary
Modi Govt can again transfer rs 1500 in Jandhan Accounts as Diwali Gift
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X