• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মোদী সরকারের এক সিদ্ধান্তে এবার প্রত্যন্ত গ্রামে বসেও চাকরি সম্ভব! কংর্মসংস্থানে জোয়ার আসন্ন

  • |

ভারতের বুকে যাতে বহুজাতিক সংস্থাগুলি সহজে ব্যবসা করতে পারে, তারজন্য় মোদী সরকার নিয়ে এল নতুন বন্দোবস্ত। এই হাত ধরে ভারতের ছোট শহরে এবার বহুজাতিক সংস্থাগুলি থেকে সহজে কর্মী নিয়োগের সুযোগ পাচ্ছে। উপরোন্তু কর্মীরাও পাবেন ঘরে থাকার সুযোগ।

কেন কর্ম সংস্থানের জোয়ার আসতে পারে!

কেন কর্ম সংস্থানের জোয়ার আসতে পারে!

এর আগে, প্রত্যন্ত গ্রামে বসে কোনও বহুজাতিক সংস্থার কর্মী কাজ করবেন , এটা বাবতে পারেনি সংস্থার ম্যানেজমেন্ট। তবে ভারতে মোদী সরকার সদ্য 'অদার সার্ভিস প্রোভাইডার গাইডলাইন্স' আরও সরল করে দিয়েছে। য়ার ফলে আইটি সংস্থা ও বিপিওগুলির ওপর থেকে চাপ কমছে, বাড়ছে ব্যবসার সুযোগ। যার হাত ধরে এখনও গুণী কর্মীকে প্রত্য়ন্ত গ্রাম থেকেও বেছে নিয়ে সহজে 'ওয়ার্ক ফ্রম হোম' এর মাধ্যমে বহুজাতিক সংস্থাগুলি কাজ করতে পারবে।

 ভারতে বাড়বে প্রতিযোগিতার বাজার,উন্নত হবে ব্যবসা

ভারতে বাড়বে প্রতিযোগিতার বাজার,উন্নত হবে ব্যবসা

একজন কর্মীকে ছোট শহর থেকে নিয়োগ করে, তাঁর স্থানান্তর থেকে শুরু করে অফিসে কাজ করা পর্যন্ত বহু খরচ বহু করতে হত বহুজাতিক সংস্থাগুলির। অন্যদিকে, কর্মীও বহু ক্ষত্রে নিজের ঘর ছেড়ে অন্য শহরে যেতে কুণ্ঠাবোধ করতেন। এমন এক পরিস্থিতিতে মোদী সরকারের নতুন নিয়ম আইটি, বিপিওগুলিকে ব্যবসায়িক নীতি সহজে নির্ধারণ করার সুযোগ দিচ্ছে। কর্মীরা স্থায়ীভাবে যেকোনও জায়গা থেকে কাজ করতে পারার সুযোগ পেলে সংস্থার পারফরম্যান্সেও তার প্রভাব পড়বে বলে আশা।

বাণিজ্যিক মহলের বক্তব্য

বাণিজ্যিক মহলের বক্তব্য

অতিমারীর আবহে মোদী সরকারের এই সিদ্ধান্ত ভারতের বাণিজ্যের ভবিষ্যদের দিকে তাকিয়ে নেওয়া হয়েছে বলে দাবি বাণিজ্যিক মহলের। ন্যাসকমের তরফে এই সিদ্ধান্তকে স্বাগত জানানো হয়েছে। তাদের দাবি এটি 'খেলা ঘুরিয়ে দিতে পারে', এমনই এক সিদ্ধান্ত। এই সিদ্ধান্তের হাত ধরে ভারতের বাণিজ্য ও বিশেষত আইটি ইন্ডাস্ট্রি প্রভূত সুযোগ পাবে প্রতিযোগিতার বাজারে জোরদারভাবে টিকে থাকতে।

 ছোট শহর ও গ্রামে কোন সুবিধা?

ছোট শহর ও গ্রামে কোন সুবিধা?

বিশেষজ্ঞমহলের ধারণা যতই ছোট শহর থেকে কর্মী নিযুক্ত হবেন বহুজাতিক সংস্থায়, ততই সেই এলাকায় ধীরে ধীরে উন্নয়ন আসতে বাধ্য। কর্মীদের প্রয়োজনীয়তার কথা ভেবে ইন্টারনেট থেকে একাধিক সুযোগ সুবিধা এলাকায় আরও বেশি আসবে । ফলে এলাকার সার্বিক উন্নয়ন হবে। এর হাত ঘরে ভারত 'টেক হাব' হওয়ার পথে বহুধাপ এগিয়ে যাবে বলে আশা বাণিজ্যমহলের।

কলকাতাঃ দুদিনের সফর শেষে আত্মবিশ্বাসী অমিত শাহ, ২১ এর ভোটে ২০০ বেশী আসন পাওয়ার দাবি

সারা জীবনের জন্য 'ওয়ার্ক ফ্রম হোম' নিয়ে মোদী সরকারের বড় ঘোষণা!

English summary
Modi Government's new rule on IT relaxations helps to Ease of Doing Business ,know the detials
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X