• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা এফেক্ট! ৬ মাসের জন্য জিএসটি সংগ্রহ স্থগিত করতে পারে কেন্দ্রীয় সরকার

করোনা ভাইরাসে সংক্রমণের কারণে গোটা দেশের অর্থনীতিতে ভীষণভাবে প্রভাব পড়েছে। পরিস্থিতি বিবেচনা করে ৬ মাসের জন্য জিএসটি সংগ্রহ স্থগিত রাখতে পারে মোদী সরকার। এমনই সিদ্ধান্ত চূড়ান্ত করার আলোচনা চলছে মন্ত্রী মহলে। যদিও এখনও এই নিয়ে কোনও ঘোষণা করা হয়নি।

জিএসটি নিয়ে সিদ্ধান্ত

জিএসটি নিয়ে সিদ্ধান্ত

করোনা ভাইরাসের কারণে গোটা দেশে যে লকডাউন ঘোষণা করা হয়েছে তাতে প্রভাব পড়েছে বাণিজ্য এবং শিল্পে। দেশের একাধিক বাণিজ্য ক্ষেত্রে তার প্রভাব পড়েছে। বিশেষ করে ক্ষুদ্র ও মাঝারি শিল্পে প্রভাব পড়েছে। পরিস্থিতি বিবেচনা করে ক্ষতিগ্রস্ত ক্ষেত্র গুলিতে ৬ মাসের জন্য জিএসটি সংগ্রহ স্থগিত রাখতে পারে মোদী সরকার। জিএসটি কাউন্সিলে এই নিয়ে আলোচনা চলছে। মনে করা হচ্ছে নির্মাণ শিল্পের ক্ষেত্রে কম জিএসটি সংগ্রহ করা হতে পারে এবার।

ক্ষুদ্র ও মাঝারি শিল্প ক্ষতিগ্রস্ত

ক্ষুদ্র ও মাঝারি শিল্প ক্ষতিগ্রস্ত

দেশের সিংহভাগ অর্থনীতি দাঁড়িয়ে থাকে ক্ষুদ্র ও মাঝারি শিল্পের উপর। কিন্তু করোনা লকডাউনের ফলে এই ক্ষুদ্র এবং মাঝারি শিল্পই সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। এই নিয়ে সরব হয়েছে কংগ্রেসও। সরকারের কাছ থেকে এই ক্ষেত্রের জন্য বিশেষ আর্থিক প্যাকেজ দাবি করেছে কংগ্রেস। সোনিয়া গান্ধী মোদীকে এই নিয়ে পরামর্শ দিয়ে চিঠিও লিখেছেন।

ক্ষতিগ্রস্ত অর্থনীতি

ক্ষতিগ্রস্ত অর্থনীতি

করোনা লকডাউনের কারণে দেশের অর্থনীতিতে প্রভাব পড়েছে। একাধিক ক্ষেত্রের উৎপাদন বন্ধ। প্রভাব পড়েছে ব্যবসা বাণিজ্যেও। রপ্তানি বাণিজ্য তো বটেই দেশিয় বাণিজ্যেও প্রভাব পড়তে শুরু করেছে। যার কারণে কর সংগ্রহে ঘাটতি দেখা দিয়েছে।

English summary
Modi government may suspend GST collection for six month
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X