• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দামি হচ্ছে লটারি, ২৮ শতাংশ জিএসটি বসাতে চলেছে নরেন্দ্র মোদী সরকার

লটারিতে এবার ২৮ শতাংশ জিএসটি আরোপ করতে চলেছে নরেন্দ্র মোদী সরকার। ১ মার্চ থেকে কার্যকর করা হবে এই নতুন মাত্রার জিএসটি। ইতিমধ্যেই তার বিজ্ঞপ্তি জারি হয়ে গিয়েছে বলে জানিয়েছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন।

দামি হল লটারি

দামি হল লটারি

আরও দাবি হতে চলেছে লটারি। ২৮ শতাংশ জিএসটি চাপানো হচ্ছে লটারির উপর। ১ মার্চ থেকেই কার্যকর হচ্ছে এই নতুন জিএসটি ধাপ। লটারি বিক্রেতারা এখন থেকে ২৮ শতাংশ জিএসটি বসিয়ে তারপর লটারি বিক্রি করতে পারবেন। রাজস্ব দফতরের পক্ষ থেকে জারি করা নির্দেশিকায় জানানো হয়েছে ১৪ শতাংশ জিএসটি রাজ্য সরকার আরোপ করবে আর ১৪ শতাংশ জিএসটি আরোপ করবে কেন্দ্রীয় সরকার। আগে শুধু মাত্র রাজ্যের জিএসটি চাপত লটারিতে।

কর আদায়ের নতুন উপায়

কর আদায়ের নতুন উপায়

কর আদায়ের নতুন উপায় হিসেবে লটারির িজএসটি বাড়ানোর সিদ্ধান্ত বলে মনে করা হচ্ছে। এই মুহূর্তে সবচেয়ে লাভজনক ব্যবসার মধ্যে অন্যতম লটারি। বিক্রির বাজার মারাত্মক। ধনী থেকে দরিদ্র সব স্তরের মানুষ লাটারি কেনেন। তাতে বিপুল পরিমান টাকা লাভ করে রাজ্য সরকার। সেই লাভে এবার ভাগ বসাতে চলেছে কেন্দ্র।

লটারি বিক্রি কমবে

লটারি বিক্রি কমবে

কেন্দ্রের এই জিএসটি বৃদ্ধির সিদ্ধান্তে লটারির দাম মাত্রাতিরিক্ত বাড়বে বলে মনে করছেন ব্যবসায়ীরা। তাতে যে বিপুল সংখ্যক মানুষ লটারি কিনতেন তাতে ভাঁটা পড়বে। এমনই আশঙ্কা করা হচ্ছে। কেন্দ্রের এই সিদ্ধান্তের সমালোচনায় সরব হয়েছে একাধিক অবিজেপি রাজ্য।

কংগ্রেসের নেতৃত্ব ঘিরে সংকটের কালো মেঘ! রাহুলকে ঘিরে চাপা অসন্তোষ কি দানা বাঁধছে

English summary
Modi government going to put 28% GST on Lottery
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X