• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চিনের চোখে চোখ রেখে জবাব, প্রায় ৯ হাজার কোটি টাকার সামরিক সরঞ্জাম কিনছে মোদী সরকার

খুব একটা সুবিধের নয় প্রতিবেশীরা। বিশেষ করে উত্তর এবং পশ্চিমের তিন প্রতিবেশীকে নিয়ে একটু বেশিই চিন্তায় রয়েছে ভারত। সেনাবাহিনীর শক্তি বৃদ্ধিতে তাই আবার বড় পদক্ষের মোদী সরকারের। রাফালের পর এবার ৮,৭২২.৩৮ কোটি টাকার প্রতিরক্ষা সরঞ্জাম কেনার অনুমোদন দিল ডিএসি।

 সামরিক সরঞ্জাম কিনবে ভারত

সামরিক সরঞ্জাম কিনবে ভারত

রাফাল এলেও অস্ত্র কম পড়ছে সেনাবাহিনীতে। চিন আর পাকিস্তানের চোখে চোখ রেখে জবাব দিতে অস্ত্রভান্ডারে সামিল হতে চলেছে আরও একাধিক অত্যাধুনিক অস্ত্র এবং প্রতিরক্ষা সরঞ্জাম। মঙ্গলবার ৮,৭২২.৩৮ কোটি টাকার সামরিক সরঞ্জাম কেনার অনুমোদন দিয়েছে ডিএসি বা ডিফেন্স অ্যাক্যুইজেশন কাউন্সিল।

আরও সমৃদ্ধ হবে অস্ত্র ভান্ডার

আরও সমৃদ্ধ হবে অস্ত্র ভান্ডার

ভয়ঙ্কর শক্তিশালী সব অস্ত্র সামিল হতে চলেছে সেনা বাহিনীতে। ১০৬টি বেসিক ট্রেনার এয়ারক্রাফট, সুপার ব়্যাপিড গান মাউন্ট। নৌসেনার কামানে এই যন্ত্র বসালে শত্রু পক্ষের বিমান ও মিসাইলকে আরও নিখুঁত নিশানায় বিঁধতে পারবে। প্রথম পর্যায়ে ৭০টি এয়ারক্রাফট কেনা হবে। পরে নেওয়া হবে আরও ৩৬ এয়ারক্রাফট।

অস্ত্র আমদানিতে নিষেধাজ্ঞা

অস্ত্র আমদানিতে নিষেধাজ্ঞা

১০১টি প্রতিরক্ষা সরঞ্জাম আমদানির ওপরে নিষেধাজ্ঞা জারি করছে কেন্দ্র। আত্মনির্ভর ভারত প্রকল্পের কারণেই এই সিদ্ধান্ত নিয়েছে মোদী সরকার। সেকারণই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এতে ভারতীয় কোম্পানিগুলি আরও বেশি সমৃদ্ধ হবে এবং লাভজনক জায়গায় যেতে পারবে বলে মনে করছে মোদী সরকার।

রাফাল এসেছে ভারতে

রাফাল এসেছে ভারতে

ইতিমধ্যেই ভারতীয় সেনাকে শক্তিশালী করার লক্ষ্যে এগোচ্ছে দেশ। ফ্রান্স থেকে ৫টি রাফাল যুদ্ধ বিমান ভারতে এসে পৌঁছেছে। তাই ঘুম উড়েেছ চিনের। লাদাখে আস্ফালনের সুর বদলে গিয়েছে বেজিংয়ের।

English summary
Modi government going to buy almost 9 thousand crore defece equipment after DAC approval
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X