• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

পুজোর আগেই সুখবর শোনাল মোদী সরকার, কেন্দ্রীয় সরকারি কর্মীদের জন্য মহার্ঘ ভাতা আরও বৃদ্ধির ঘোষণা

Google Oneindia Bengali News

কেন্দ্র সরকারি কর্মীদের ৪ শতাংশ ডিএ বাড়ানোর সিদ্ধান্তে সিলমোহর মোদীর মন্ত্রিসভার। পুজোর মুখে সুখবর শুনিয়েছে মোদী সরকার। আগে থেকেই এই নিয়ে সম্ভাবনার কথা শোনা গিয়েছিল। সেই খবর শুনিয়েছে মোদী সরকার। দীপাবলির আগেই কেন্দ্র সরকারি কর্মীরা হাতে ডিএ-র টাকা পেয়ে যাবেন তাঁরা।

ডিএ-বাড়ল মোদী সরকার

ডিএ-বাড়ল মোদী সরকার

উৎসবের মরশুমে বড় ঘোষণা মোদী সরকারের। মোদীর মন্ত্রিসভায় অনুমোদন মহার্ঘ ভাতা। মহার্ঘ ভাতার পরমান ৪ শতাংশ বাড়িয়ে দেওয়ার সিদ্ধান্তে সিলমোহর মোদী সরকারের। বুধবার মন্ত্রিসভার বৈঠকে মহার্ঘ ভাতার পরিমান ৩৪ শতাংশ থেকে বাড়িয়ে ৩৮ শতাংশ করা হয়েছে। আগে থেকেই এই নিয়ে আলোচলছিল। সপ্তম পে কমিশনের আওতায় ডিএ বাড়ানোর দাবি উঠেছিল। চার শতাংশ ডিএ বাড়ায় সপ্তম পে কমিশনে কেন্দ্রীয় সরকারি কর্মীদের বেতন বাড়বে। কাজে পুজোর আগে খুশির হাওয়া কেন্দ্রীয় সরকারি কর্মীদের তাতে কোনও সন্দেহ নেই।

বাড়ছে প্রধানমন্ত্রী অন্ন যোজনার মেয়াদ

বাড়ছে প্রধানমন্ত্রী অন্ন যোজনার মেয়াদ

মোদী সরকারের মন্ত্রিসভা আজ প্রধানমন্ত্রী অন্ন যোজনার মেয়াদও বাড়িয়ে দিয়েছে। করোনা কালে এই প্রকল্প চলু করা হয়েছিল। তাতে দুঃস্থ এবং গরিব নাগরিকদের বিনামূল্য চাল ডাল ছোলা দেওয়া হচ্ছিল। সেপ্টেম্বরের ৩০ তারিখ এই প্রকল্পের মেয়াদ শেষ হওয়ার কথা ছিল। কিন্তু দেশে উৎসব আর মুদ্রাস্ফীতির কথা ভেবে সেই প্রকল্পের মেয়াদ আরও বাড়ানো হয়েছে। আরও ৩ মাস দেশের গরিব মানুষ প্রধানমন্ত্রী অন্নযোজনা প্রকল্পের আওতায় বিনামূল্যে চাল-ডাল পাবেন। উৎসবের কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

রাজ্য সরকারি কর্মীদের মহার্ঘ ভাতা সংকট

রাজ্য সরকারি কর্মীদের মহার্ঘ ভাতা সংকট

কেন্দ্রের মহার্ঘভাতা বাড়ানোর পরে এবার কি করবেন রাজ্য সরকার। কারণ এখনও হাইকোর্টে মামলা ঝুলছে। তা নিয়ে জল্পনা শুরু হয়ে গিয়েছে। রাজ্য সরকারি কর্মীরা এই নিয়ে হাইকোর্টে মামলা ঠুকেছ। প্রথমে রাজ্য সরকারের পক্ষ থেকে দাবি করা হয়েছিল কোনও ডিএ বকেয়া নেই। তারপরেই প্রতিবাদে সরব হয়েছিলে রাজ্য সরকারি কর্মীদের সংগঠন। আদালত হলাফ নামা দিয়ে বকেয়া ডিএ মেটানোর কথা বলেছে।

চাপে রাজ্য সরকার

চাপে রাজ্য সরকার

কেন্দ্র সরতার ৪ শতাংশ ডিএ বাড়াতেই রাজ্যসরকারের কর্মীরা তৎপর হয়েছেন। কবে তাঁদের বকেয়া ডিএ মেটানো হবে তা নিয়ে তৎপর হয়ে উঠেছেন তাঁরা। এতে মমতা সরকারের আরও চাপ বাড়বে বলে মনে করা হচ্ছে। এতে রাজ্য সরকারি কর্মীদের দাবি আরও জোড়াল হবে। এবং রাজ্য সরকারের উপর মহার্ঘ ভাতা বাড়ানোর জন্য আরও বেশি করে চাপ তৈরি করা হবে। এমনই মনে করা হচ্ছে।

পুজোর আগে কেন্দ্রীয় কর্মীদের মহার্ঘ ভাতার বৃদ্ধি! রাজ্যের সঙ্গে বেতনের ফারাক ঠিক কতটাপুজোর আগে কেন্দ্রীয় কর্মীদের মহার্ঘ ভাতার বৃদ্ধি! রাজ্যের সঙ্গে বেতনের ফারাক ঠিক কতটা

English summary
Modi Government Cabinet approve 4 percend DA for Central Govt Employees
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X