• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দেশের সুরক্ষা সর্বাগ্রে, অন্তর্বর্তী বাজেটে প্রতিরক্ষাখাতে বিপুল বরাদ্দ বৃদ্ধি মোদী সরকারের

প্রতিরক্ষাক্ষেত্রে বিপুল বরাদ্দ বৃদ্ধি করল কেন্দ্রীয় সরকার। নরেন্দ্র মোদীর নেতৃত্বাধীন এনডিএ সরকারের শেষ অন্তর্বর্তীকালীন বাজেটে দেশের প্রতিরক্ষায় বিশেষ জোর দেওয়া হল। এই খাতে বরাদ্দ করা হল ৩ লক্ষ কোটি টাকা। অর্থমন্ত্রী অরুণ জেটলির অসুস্থতায় অর্থমন্ত্রকের দায়িত্বপ্রাপ্ত পীযুষ গোয়েল জানালেন, প্রয়োজনে প্রতিরক্ষায় আরও বরাদ্দ বৃদ্ধি করা হবে।

দেশের সুরক্ষা সর্বাগ্রে, অন্তর্বর্তী বাজেটে প্রতিরক্ষাখাতে বিপুল বরাদ্দ বৃদ্ধি মোদী সরকারের

তিনি বলেন, দেশের প্রতিরক্ষা সর্বদাই জোর দিয়ে এসেছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বাধীন কেন্দ্রের সরকার। এবারও তার অন্যথা হল না। দেশের সুরক্ষায় সবথেকে বেশি জোর দেওয়া হল। বাড়ানো হল বরাদ্দ। প্রয়োজনে আরও বাড়ানো হবে।

উল্লেখ্য, প্রতিরক্ষা ক্ষেত্রে রাফালে চুক্তি নিয়ে জোর বিতর্ক চলছে শাসক-বিরোধী। রাফালে চুক্তিতে দুর্নীতি হয়েছে বলে অভিযোগ বিরোধীদের। বিপুল অর্থে ফ্রান্সের যুদ্ধ বিমান কেনা হয়েছে। এক্ষেত্রেও সরকারের যুক্তি ছিল, প্রতিরক্ষার ক্ষেত্রে দেশকে আরও শক্তিশালী করে তুলতেই এই চুক্তি স্বাক্ষরিত হয়েছে। কোনও দুর্নীতি নয়, সরকারের মূল্য লক্ষ্যই হল দেশকে বলিষ্ঠ করে তোলা।

সেই কাজই করেছে সরকার। আবারও অন্তর্বর্তীকালীন বাজেটে প্রতিরক্ষায় জোর দেওয়া হল। মন্ত্রী পীযুষ গোয়েল তাঁর বাজেট ভাষণে স্মরণ করিয়ে দিলেন, দেশের সুরক্ষার থেকে বড় কিছু নেই। সেই সুরক্ষার বিষয়টিই সর্বাগ্রে জোর দিয়েছে কেন্দ্র।

English summary
Narendra Modi government announces huge allocation for the defense sector in interim Budget 2019. The allocation is increased about 3000 crore,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X