• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

স্ট্যাচু অফ ইউনিটিতে পর্যটক টানতে নয়া উদ্যোগ কেন্দ্রের! মোদীর হাতেই সূচনা ৮টি অত্যাধুনিক ট্রেনের

  • |

কৃষি আইন প্রত্যাহারের দাবিতে যখন উত্তাল গোটা দেশ, তখনই 'স্ট্যাচু অফ ইউনিটি'-তে পর্যটক টানতে নতুন উদ্যোগ নিতে দেখা গেল কেন্দ্রকে। গুজরাতের কেভারিয়া অঞ্চলে রয়েছে সর্দার বল্লভভাই প্যাটেলের স্মরণে তৈরি এই বিশালকায় মূর্তি। রবিবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশের বিভিন্ন প্রান্ত থেকে সরাসরি কেভারিয়া রেলস্টেশনগামী ৮টি ট্রেনের সূচনা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। যদিও এহেন সংকটময় পরিস্থিতির মাঝে এই সিদ্ধান্ত কতদূর যুক্তিযুক্ত, সে বিষয়ে সন্দেহ প্রকাশ করেছেন রাজনীতিকরা।

স্ট্যাচু অফ ইউনিটিতে পর্যটক টানতে অত্যাধুনিক ট্রেনের সূচনা মোদীর
'গ্রিন বিল্ডিং সার্টিফিকেট' পাবে কেভারিয়া রেলস্টেশন

'গ্রিন বিল্ডিং সার্টিফিকেট' পাবে কেভারিয়া রেলস্টেশন

এদিকে ইতিমধ্যেই গুজরাত সংক্রান্ত নানা প্রকল্প, নতুন ব্রড-গেজ রেল এবং দাভোই, চান্দর ও কেভারিয়াতে রেলস্টেশনের সম্প্রসারণ ও সংষ্কারের কথা শুক্রবার জানানো হয় প্রধানমন্ত্রীর দফতর (পিএমও) থেকে। সূত্রের খবর, ৩টি ট্রেনের গতিপথ কেভারিয়া পর্যন্ত সম্প্রসারণ করা ছাড়াও আরও ৭টি নতুন ট্রেন কেভারিয়া যাবে। প্রসঙ্গত উল্লেখ্য, ভারতের প্রথম গ্রিন বিল্ডিং শংসাপত্র পেতে চলেছে কেভারিয়া স্টেশন, খবর এমনটাই!

অর্থনীতির ভীত শক্ত করতেই পর্যটনে জোর, সাফাই কেন্দ্রের

অর্থনীতির ভীত শক্ত করতেই পর্যটনে জোর, সাফাই কেন্দ্রের

পিএমও-এর বিবৃতি অনুসারে, \"নর্মদা নদীর তীরে অবস্থিত তীর্থক্ষেত্রগুলিকে এই নতুন ট্রেনগুলি ভারতের অন্যান্য স্থানের সাথে সংযুক্ত করার ফলে উন্নত হবে যোগাযোগ ব্যবস্থা, উন্নত হবে পর্যটন শিল্প। বাড়বে নতুন কাজের ক্ষেত্র।\" তাছাড়া এর ফলে আদিবাসী এলাকাগুলির উন্নয়নও হবে বলে মনে করছে কেন্দ্র। ট্যুইটারে মোদী জানান, নতুন ট্রেনগুলি কেভারিয়াকে বারাণসী, দাদার, আহমেদাবাদ, হজরত নিজামুদ্দিন, রেওয়া, চেন্নাই ও প্রতাপনগরের সাথে সংযুক্ত করবে।

২০১৮ সালে কেভারিয়ায় রাষ্ট্রপতি সফর

২০১৮ সালে কেভারিয়ায় রাষ্ট্রপতি সফর

সূত্রের খবর, স্ট্যাচু অফ ইউনিটি থেকে মাত্র ৫ মাইল দূরে অবস্থিত কেভারিয়ায় ২০১৮-এর ডিসেম্বরেই রাষ্ট্রপতি রামনাথ কোভিন্দ রেলস্টেশনের শিল্যান্যাস করেন। রেক আধিকারিকদের মতে, পশ্চিম ভারতের অন্যতম জনবহুল স্টেশন ভাদোদরার সাথে কেভারিয়াকে যুক্ত করাই এই প্রকল্পের প্রধান উদ্দেশ্য। যদিও শিল্যান্যাসের দীর্ঘ ২ বছর পর কাজ শুরুর প্রসঙ্গে প্রশ্ন উঠতে শুরু করেছে নানা মহলে!

গুজরাতে একাধিক প্রকল্পের শিলান্যাসে মোদী

গুজরাতে একাধিক প্রকল্পের শিলান্যাসে মোদী

পিএমও-এর তরফে জানান হয়েছে, আগামী সোমবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে গুজরাটে দুটি নতুন মেট্রো প্রকল্পের শিল্যান্যাস করবেন প্রধানমন্ত্রী। পাশাপাশি রেলমন্ত্রকের তরফে আরও জানানো হয়েছে, কেভারিয়াকে প্রধান লাইনের সঙ্গে যোগ করার লক্ষ্যে দাভোই-চান্দর-এর প্রায় ১৮ কিলোমিটার দীর্ঘ ন্যারো-গেজ লাইনকে ব্রড-গেজে রূপান্তরিত করা হবে। তাছাড়া চান্দর ও কেভারিয়াকে সংযুক্ত করবে অন্য ৩২ কিমি লম্বা একটি ব্রড-গেজ লাইন, এমনই খবর পিএমও সূত্রে।

'ছন্দে ফেরা' শতাব্দীর রামপুরহাট সফরে স্থানীয় বিধায়ক-মন্ত্রীর অনুপস্থিতি! নয়া জল্পনা শুরু

English summary
Modi flag off 8 special trains to attract tourists to the Statue of Unity in Gujrat
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X