• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভ্যাকসিনের জন্য কোল্ড স্টোরেজের ব্যবস্থা পর্যাপ্ত করতে হবে, আটটি রাজ্যকে নির্দেশ মোদীর

কবে করোনা ভাইরাসের ভ্যাকসিন উপলব্ধ হবে সে বিষয়ে কোনও আশার কথা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী শোনাতে না পারলেও ভ্যাকসিন সংরক্ষনের জন্য কোল্ড স্টোরেজের ব্যবস্থা আগেভাগে করে রাখার প্রস্তুতি শুরু করে দিতে বলল আটটি রাজ্যকে। মঙ্গলবার কোভিড–১৯ পরিস্থিতি পর্যালোচনার জন্য আটটি ক্ষতিগ্রস্ত রাজ্যের সঙ্গে বৈঠক সারলেন নরেন্দ্র মোদী।

করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে, মোদিকে জানালেন মুখ্যমন্ত্রী
ভ্যাকসিনের সুরক্ষা গুরুত্বপূর্ণ

ভ্যাকসিনের সুরক্ষা গুরুত্বপূর্ণ

প্রধানমন্ত্রী এই বৈঠকে রাজ্যগুলিকে আশ্বাস দিয়েছেন যে কোভিড-১৯-এর বিরুদ্ধে যে ভ্যাকসিন ভারতীয়দের দেওয়া হবে তা সব বৈজ্ঞানিক দিক থেকে সুরক্ষিত হবে। তিনি বলেন, ‘‌দ্রুত উপলব্ধের পাশাপাশি সুরক্ষাও গুরুত্বপূর্ণ, ভারতের নাগরিকদের যে ভ্যাকসিনই দেওয়া হোক না কেন তা যেন বৈজ্ঞানিকভাবে সুরক্ষিত হয়। রাজ্যের সঙ্গে সমন্বয় সাধন করে ভ্যাকসিন সরবরাহের কৌশল তৈরি করতে হবে। কোল্ড স্টোরেজের ব্যবস্থা এখন থেকে শুরু করে দিক রাজ্যগুলি।'‌

 ভারতের করোনা পরিস্থিতি

ভারতের করোনা পরিস্থিতি

দেশে করোনা ভাইরাস সংক্রমণ যেখানে ৯১.‌৭৭ লক্ষ অতিক্রম করেছে, ঠিক তখনই রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করলেন নরেন্দ্র মোদী। তবে দেশে সুস্থতার হারও যথেষ্ট উল্লেখযোগ্য।

 ৫ শতাংশে আনতে হবে করোনা পজিটিভ হার

৫ শতাংশে আনতে হবে করোনা পজিটিভ হার

নরেন্দ্র মোদী এ প্রসঙ্গে বলেন, ‘‌দেশে সুস্থতার হার যথেষ্ট ভালো, অনেকেই মনে করছেন ভাইরাস খুব দুর্বল এবং তাই তাঁরা দ্রুত সেরে উঠছেন। যদিও এটা ব্যপক অবহেলা ছাড়া আর কিছুই নয়। যারা ভ্যাকসিন নিয়ে কাজ করছে তারা কাজ করুক কিন্তু আমাদের দেশের নাগরিকরা যাতে সুরক্ষিত ও সচেতন থাকে সেদিকে আমাদের মনোযোগ দেওয়া উচিত। আমাদের পজিটিভ কেসের হার ৫ শতাংশে নিয়ে আসতে হবে।'‌ তবে ভ্যাকসিন যে স্বচ্ছ ও মসৃন ভাবে দেওয়া হবে ও তার সুরক্ষা নিয়ে কোনও আপোস করা হবে না, সেটি স্পষ্ট করে দেন মোদী।

 ভ্যাকসিন কবে পাওয়া যাবে তা জানাননি মোদী

ভ্যাকসিন কবে পাওয়া যাবে তা জানাননি মোদী

প্রধানমন্ত্রী বৈঠকে জানিয়েছেন যে এখনও পর্যন্ত এটা নিশ্চিত নয় যে একটা ডোজ লাগবে, না দুটো লাগবে। একই সঙ্গে ভারতে তৈরি হওয়া টিকা সহ যেখানে যা টিকা তৈরি হচ্ছে, তার ওপর সরকার কড়া নজর রাখছে বলে জানান তিনি। কিন্তু যতক্ষণ না নিয়ন্ত্রক সংস্থা ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার ছাড়পত্র না আসে, ভ্যাকসিন সংক্রান্ত টাইমলাইন দেওয়া সম্ভব নয়, সেটা স্পষ্ট করে দেন মোদী। এই বিষয় যে সরকার বিজ্ঞানীদের কথা অনুযায়ী চলবে, সেটাও জানান তিনি।

করোনা ভ্যাকসিনের সুরক্ষা নিয়ে আট রাজ্যের মুখ্যমন্ত্রীকে কী বললেন মোদী, দেখে নিন

English summary
modi directed eight states to provide adequate cold storage facilities for the vaccine
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X