• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

৩৭০ ধারা ছিল ব্যাধি, সেই ব্যাধি থেকে দেশকে মুক্তি দেওয়া ছিল আমাদের কর্তব্য, বললেন মোদী

অটল বিহারি বাজপেয়ী জন্মদিনের অনুষ্ঠানের মঞ্চ থেকে ফের কাশ্মীরের ৩৭০ ধারা বাতিলের সিদ্ধান্তের সপক্ষে সরব হলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি দাবি করেছেন ৩৭০ ধারা ছিল দেশের ব্যাধি। সেই ব্যাধি থেকে থেকে দেশকে মুক্ত করাই ছিল তাঁদের প্রধান কর্তব্য। সেকারণেই কাশ্মীর থেকে ৩৭০ ধারা বাতিল করা হয়।

৩৭০ ধারা ছিল ব্যাধি, সেই ব্যাধি থেকে দেশকে মুক্তি দেওয়া ছিল আমাদের কর্তব্য, বললেন মোদী

গত ৫ অগস্ট কাশ্মীর থেকে ৩৭০ ধারা বাতিল করে মোদী সরকার। তারপর থেকে একপ্রকার যোগাযোগ বিচ্ছিন্ন হয়েছিল কাশ্মীর। উপত্যকার সব রাজনৈতিক নেতাদের জন সুরক্ষা আইনের আওতায় গৃহবন্দি করে রাখা হয়। এখনও গৃহবন্দি রয়েছেন ফারুক আবদুল্লা সহ একাধিক নেতা। ধীরে ধীরে স্বাভাবিক হয়েছেম মোবাইল পরিষেবা। কিন্তু এখনও প্রিপেইড মোবাইল পরিষেবা স্বাভাবিক হয়নি। জঙ্গি কার্যকলাপ কমলেও কড়া প্রহরায় রয়েছে কাশ্মীর।

কাশ্মীর সিদ্ধান্তের প্রতিবাদে বিরোধীরা সরব হয়েছিলেন। কাশ্মীরের বাসিন্দাদের মানবাধিকার রক্ষা নিয়েও সরব হয়েছে বিভিন্ন মহল। পাকিস্তান সবার আগে এই কাশ্মীর সিদ্ধান্তের প্রতিবাদে রাষ্ট্রপুঞ্জে নালিশ জানিয়েছিল। কিন্তু পাকিস্তানের সেই নালিশ ধোপে টেকেই। রাষ্ট্রপুঞ্জ জানিয়ে দিয়েছে এটা ভারতের অভ্যন্তরীন বিষয়। এমনকী একাধিক দেশ ভারতের এই কাশ্মীর সিদ্ধান্তকে সমর্থন জানিয়েছে।

English summary
Modi claim article 370 was a disease of country
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X