India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

মোদী মন্ত্রিসভা সম্প্রসারণে যে ৫ নেতা নেত্রীর রাজনৈতিক গুরুত্ব আরও বাড়ল

Google Oneindia Bengali News

২০২৪ লোকসভা ভোটকে পাখির চোখ করে নরেন্দ্র মোদী মন্ত্রিসভার সম্প্রসারণ দিল্লির রাজনীতিতে বড় ফ্যাক্টর। মূলত ৫২ থেকে ৭৮ হয়েছে মোদী মন্ত্রিসভার মন্ত্রীদের তালিকা। তবে তারই মধ্যে যেমন রাজনৈতিক গুরুত্ব বাড়িয়ে মন্ত্রিসভায় জায়গা পেয়েছেন একাধিক নেতা মন্ত্রী, তেমনই মন্ত্রিসভা থেকে সরে গিয়েছেন বহু হেভিওয়েট নেতা। এরই মাঝে দিল্লির রাজনীতিতে গুরুত্ব বেড়েছে একাধিক নেতা মন্ত্রীর। দেখা যাক এমন পাঁচ নেতা মন্ত্রী।

অনুরাগ ঠাকুর

অনুরাগ ঠাকুর

৪৬ বছরের অনুরাগ ঠাকুর হিমাচল প্রদেশের সাংসদ তথা নির্মলা সীতারমনের অর্থমন্ত্রকের প্রতিমন্ত্রী ছিলেন। বিজেপির যুব মোর্চার প্রেসিডেন্ট হিসাবে ৩ বার নির্বাচিত হয়েছেন তিনি। তাঁরে রাজনীতির ময়দানে বিভিন্ন স্ট্র্যাটেজিতে নিয়ে এগিয়েছে বিজেপি। হরিয়ানায় দুষ্মন্তের সঙ্গে বিজেপির সরকার গঠনের সমঝোতার অন্যতম হোথা অনুরাগ। সেই জায়গা থেকে অনুরাগের রাজনৈতিক গুরুত্ব আরও বাড়িয়ে তাঁকে আমিত শাহরা এবার পূর্ণ মন্ত্রিত্বের মর্যাদায় নিয়ে এসেছে।

 নারায়ণ রাণে

নারায়ণ রাণে

বিজেপির রাজ্যসভার সদস্য নারায়ণ রাণে। ছয় দশক ধরে রাজনীতিতে থাকা এই নেতা এবার মোদী মন্ত্রিসভায় পূর্ণ মন্ত্রীর মর্যাদা পেলেন । শিবসেনা থেকে কংগ্রেস ও পরে বিজেপিতে আসা রাণে মারাঠা রাজনীতির অন্য়তম নাম। নতুন পদমর্যাদায় তিনি পেলেন আলাদা গুরুত্ব।

 মীনাক্ষী লেখি

মীনাক্ষী লেখি

বিজেপির মুখপাত্র হিসাবে পরিচিত মীনাক্ষী লেখি মূলত আইনজীবী। দিল্লির স্থানীয় রাজনীতিতে তাঁর দাপট অসামান্য। এই মহিলা বিজেপি সদস্য এবার মন্ত্রিত্ব পেয়ে নিজের রাজনৈতিক তাৎপর্য প্রমাণ করলেন বলে অনেকের দাবি।

জ্যোতিরাদিত্য সিন্ধিয়া

জ্যোতিরাদিত্য সিন্ধিয়া

২০২০ সালে ২২ জন বিধায়ক নিয়ে কংগ্রেসে বড় ভাঙন ধরিয়ে হাত শিবিরের হাত ছেড়েছিলেন জ্যোতিরাদিত্য়। গোয়ালিয়ালের রাজ পরিবারের সন্তান জ্যোতিরাদিত্য এদিন পেলেন পূর্ণ মন্ত্রীর মর্যাদা। মধ্যপ্রদেশে বিজেপির সরকার ফের একবার গঠনের নেপথ্যে থাকা জ্যোতিরাদিত্যর রাজনৈতিক গুরুত্ব এদিন মোদী-শাহের নয়া সিদ্ধান্তের ফলে বাড়ছে বলে মনে করা হচ্ছে।

মনসুখ মাণ্ডিয়া

মনসুখ মাণ্ডিয়া

গুজরাত বিজেপিতে কান পাতলেই শোনা যায় মনসুখ মাণ্ডিয়ার নাম। গুজরাত রাজ্য সভাথেকে মোদী মন্ত্রিসভায় আসা এই নেতা পেলেন নয়া রাজনৈতিক গুরুত্ব।

English summary
Modi Cabinet Expansion, Here are 5 Leaders who gained
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X