• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কাশ্মীরে ৩৭০ ধারা অবলুপ্তি থেকে তিন তালাক চটজলদি কেন দরকার ছিল! ঝোড়ো ব্যাটিং-এ জবাব মোদীর

গদিতে তিনি ফের বসেছেন একবছরও হয়নি। ২০১৯ সালের লোকসভা ভোটে বিপুল নরেন্দ্র মোদী সুনামিতে ভর করে দেশের শাসনভার দ্বিতীয়বারের জন্য গ্রহণ করেছে মোদী সরকার। দ্বিতীয়বার শাসনকালের শুরু থেকেই তিন তালাক, কাশ্মীরের ৩৭০ ধারা অবলুপ্তির মতো একের পর এক পদক্ষেপ নিয়েছে মোদী সরকার। প্রশ্ন উঠেছে এই সমস্ত সিদ্ধান্ত এত তাড়াহুড়ো করে করবার কী দরকার ছিল? কেন এত চটজলদি তাঁর সরকার কাজ করেছে, তা এদিন সংসদে বলে দিলেন মোদী।

'এত কাজ চটজলদি করার কী দরকার ছিল?' উত্তরে যা বললেন প্রধানমন্ত্রী

'এত কাজ চটজলদি করার কী দরকার ছিল?' উত্তরে যা বললেন প্রধানমন্ত্রী

'আমাদের জিজ্ঞাসা করা হয়েছিল এত চাড়া কিসের? সব কাজ চটজলদি করার কী দরকার ছিল?' এমন বক্তব্যের পর মোদী সংসদে বলেন, ' মানুষ শুধু সরকারই বদলে দেয়নি, মানুষ নিজের ভাবধারা পাল্টেছে '। আর সেই কারণেই দরকার ছিল এই চটজলদি পদক্ষেপ।

'বিরোধীদের রাস্তায় চললে...' কটাক্ষ মোদীর

'বিরোধীদের রাস্তায় চললে...' কটাক্ষ মোদীর

মোদীর কটাক্ষরে নিশানায় এদিন প্রথম থেকেই ছিলেন কংগ্রেস সহ বিরোধী নেতারা। আর সেই সূত্র ধরে প্রধানমন্ত্রী বলেন, 'আমরা যদি আগের সরকারগুলোর রাস্তায় হাঁটতাম , তাহলে আর্টিক্যাল ৩৭০ অবলুপ্তি হত না স্বাধীনতার ৭০ বছরেও। মুসলিম মহিলারা ক্রমাগত তিন তালাক নিয়ে সমস্যায় পড়তেন।' উল্লেখ্য়, গত ৭০ বছরে কাশ্মীর থেকে ৩৭০ ধারা অবলুপ্তি নিয়ে কংগ্রেস সরকারের দুর্বলতাকে যেভাবে মোদী এযাবৎকালে কটাক্ষ করেছেন , আজকের নিশানা ছিল তার চেয়েও ধারালো।

'ভারত উন্নয়নের জন্য আর অপেক্ষা করে থাকতে পারছে না'

'আমরা একটা নতুন পথে চলতে চাইছি। ..স্বাধীনতার পর ৭০ বছর কেটে গিয়েছে, ভারত আর উন্নয়নের জন্য অপেক্ষায় মুখিয়ে থাকতে পারছে না। আমাদের গতি ও কাজের পরিমাণ সমহারে চাই।' এভাবেই এদিন তিনি নিজের সরকারের কার্যপ্রক্রিয়ার গতিবিধি বর্ণনা করেন।

'রাম মন্দির নিয়ে বিতর্ক আপনাদের মাথায় মধ্যেই রয়েছে শুধু '

'রাম মন্দির নিয়ে বিতর্ক আপনাদের মাথায় মধ্যেই রয়েছে শুধু '

করতারপুর করিডর থেকে শুরু করে রামমন্দির বিতর্ক নিয়েও মোদী এদিন বিরোধীদের এক চুল জমি ছাড়েননি। ' আপনাদের ভাবনা চিন্তা অনুযায়ী রামজন্মভূমি চিরকালই বিতর্কে থেকে গিয়েছে। আর আপনাদের চিন্তাভাবনা নিয়ে যদি চলি ,তাহলে করতারপুর সাহিব করিডর কোনও দিনই হত না। ভারত-বাংলাদেশ সমস্যার সমাধান কোনও দিনই হতনা। '

কংগ্রেসকে তুমুল তোপ!

কংগ্রেসকে তুমুল তোপ!

'কংগ্রেসের রাস্তায় চললে ৫০ বছর পর এনিমি প্রপার্টি ল এর জন্য অপেক্ষা করতে হত। ৩৫ বছর পরও আমাদের পরবর্তী জেনারেশন ফাইটার এয়ারক্রাফ্টের অপেক্ষায় থাকত। বেনামি প্রপার্টি ল ২৮ বছরেও আসত না।' এমন ভাষাতেই এদিন কংগ্রেসকে অলরাউন্ড আক্রমণ শানান মোদী।

বিশ্ব অপেক্ষা করে রয়েছে...

এদিন মোদী বলেন, গোটা বিশ্ব অপেক্ষা করে রয়েছে ভারতের থেকে। তিনি বলেন , 'এখনই যদি আমরা চ্যালেঞ্জে চ্যালেঞ্জ না করি আর গতি না বাড়াই কাজের তাহলে উন্নয়ন হবে না। দেশ অনেক বছরের জন্য বহু সমস্যায় ভুগবে। '

সরকারি প্রকল্প নিয়ে মোদীর দাবি

এদিন নরেন্দ্র মোদী দাবি করেন , একাধিক সরকারি প্রকল্প নিয়েও। তিনি বলেন, সরকার যদি দ্রুততার সসঙ্গে কাজ না করত, তাহলে ১১ কোটি মানু। শৌচালয় পেত না। পরিবর্তন হত না উত্তরপূর্ব ভারতের রাজনৈতিক পরিস্থিতির। ১৩ কোটি মানুষ গ্যাসের সংযোগ পেতেন না। এমন ভাষাতেই পরোক্ষেও বিরোধীদের কটাক্ষ করেন তিনি।

'গান্ধীজি আপনাদের জন্য ট্রেলর হতে পারেন, আমাদের জন্য জীবন', কংগ্রেসকে তুলোধনা করে শক্তিশেল মোদীর

English summary
What was the need to perform all the work so quickly,Modi answers on Triple Talaq to Article 370
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X