• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভ্যাকসিন আসার আগেই টীকা সংরক্ষণ নিয়ে বড় চুক্তি মোদীর! বিনিয়োগ পেল গুজরাত

লুক্সেমবার্গের প্রধানমন্ত্রী জ্যাভিয়ের বেটালের সঙ্গে এক সপ্তাহ আগেই একটি বৈঠকে বসেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই বৈঠকেই লুক্সেমবার্গের তরফে গুজরাতে একটি করোনা টীকা সংরক্ষণ এবং পরিবহণ সংক্রান্ত একটি কারখানা তৈরির প্রস্তাব দেওয়া হয়েছিল। সেই প্রস্তাবেই শিলমোহর দিয়ে তা নিয়ে দ্রুত পদক্ষেপের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী মোদী।

গুজরাত সফরে লুক্সেবার্গের সংস্থার একটি দল

গুজরাত সফরে লুক্সেবার্গের সংস্থার একটি দল

জানা গিয়েছে লুক্সেমবার্গের বি মেডিকাল সিস্টেম নামক সংস্থা এই কারখানা তৈরি করতে চলেছে। করোনা ভ্যাকসিন শীতাতপ নিয়ন্ত্রিত ভাবে সংরক্ষণ এবং পরিবহণের ব্যবস্থা ও প্রয়োনীয় সরঞ্জাম তৈরি হবে এদের মূল লক্ষ্য। এই লক্ষ্যে আগামী সপ্তাহেই গুজরাতে একটি গুরুত্বপূর্ণ দল পাঠাতে চলেছে সংস্থটি।

কোভিড ভ্যাকসিন তৈরির কাজ কতটা এগিয়েছে?

কোভিড ভ্যাকসিন তৈরির কাজ কতটা এগিয়েছে?

কোভিড ভ্যাকসিন তৈরির কাজ কতটা এগিয়েছে তা খতিয়ে দেখতে আজ তিনটি শহর ঘুরে দেখলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। হায়দরাবাদের ভারত বায়োটেক, আহমেদাবাদের জাইডাস পার্ক ও পুনে-তে সিরাম ইনস্টিটিউটে যাবেন তিনি। অগাস্ট মাসে আহমেদাবাদের জাইডাস কাদিলাস কম্পানির তরফে জানানো হয়েছিল, কোভিড ভ্যাকসিনের প্রথম পর্যায়ের ট্রায়াল সম্পূর্ণ হয়েছে। এখন তারা দ্বিতীয় পর্যায়ের ট্রায়ালে প্রবেশ করেছে । এরপর আজ আহমেদাবাদের জাইডাস পার্কে ভ্যাক্সিন প্রস্তুতি পরিদর্শনে গেলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী৷

তিনটি শহরে যান প্রধানমন্ত্রী মোদী

তিনটি শহরে যান প্রধানমন্ত্রী মোদী

জাইডাস ক্যাডিলার পরিদর্শনের পর প্রধানমন্ত্রী পৌঁছালেন হায়দরাবাদের ভারত বায়োটেকে। তাঁকে সেখানে স্বাগত জানান ভারত বায়োটেকের আধিকারিকরা। ভারত বায়োটেক করোনার কোভ্যাক্সিন তৈরি করছে। জাইডাস ক্যাডিলা পরিদর্শনের পর প্রধানমন্ত্রীর দ্বিতীয় গন্তব্যস্থল হায়দরাবাদের ভারত বায়োটেকে পৌঁছান। পরে পুনের দিকে রওনা দিলেন প্রধানমন্ত্রী।

কোভ্যাক্সিনের অগ্রগতি খতিয়ে দেখেন মোদী

কোভ্যাক্সিনের অগ্রগতি খতিয়ে দেখেন মোদী

আজ দেশের তিন জায়গা পরিদর্শন করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রথমে যান গুজরাতে আহমেদাবাদে। সেখানকার জ়াইডাস ক্যাডিলায় যান তিনি। জাইডাস ক্যাডিলা করোনার ভ্যাকসিন তৈরি করছে। কোভ্যাক্সিনের অগ্রগতি খতিয়ে দেখতেই আজ তিনটি শহরের তিন সেন্টার পরিদর্শন প্রধানমন্ত্রীর।

কলকাতাঃ করোনা টিকাকরণের জন্য রাজ্য কতটা প্রস্তুত, ট্রপিকলের সঙ্গে নবান্নের বৈঠক

শুভেন্দুর পদত্যাগেই নড়ে গেল তৃণমূলের ভিত! মিলল ভাঙনের রেখা স্পষ্ট হওয়ার আভাস

English summary
Modi accepted Luxembourg's offer to set up refrigerated vaccine transportation plant in Gujarat
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X