• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

এপ্রিল থেকে মোবাইলের দাম আরও বাড়তে চলেছে! জিএসটি ঘিরে কাউন্সিলের বড় সিদ্ধান্ত

  • |

দেশ জুড়ে দ্রব্য়মূল্য বৃদ্ধির হার কমছেনা কিছুতেই। এরইমধ্যে কেন্দ্রর জিএসটি কাউন্সিলের নয়া সিদ্ধান্তে সাধারণ মানুষের কপালে হাত পড়তে বাধ্য। আগামী ১ এপ্রিল থেকে বাড়তে চলেছে মোবাইলের দাম। এক নজরে দেখে নেওয়া যাক এই দাম নিয়ে কেন্দ্রীয় কাউন্সিল কী জানিয়েছে।

কবে থেকে দাম বাড়বে মোবাইলের?

কবে থেকে দাম বাড়বে মোবাইলের?

জানা গিয়েছে, আগামী ১ এপ্রিল থেকে মোবাইলের দাম বাড়তে চলেছে। কেন্দ্রীয় জিএসটি কাউন্সিল এমনই সিদ্ধান্ত নিয়েছে শনিবার। কাউন্সিলের বৈঠকে একাধিক জিনিসের দাম নিয়ে সিদ্ধান্ত হয়েছে। যেমন বিমান পরি।এবার মেনটেনেন্স সার্ভিস ওভারহল এর দামম ১২ শতাংশ থেকে কমে ৫ শতাংশ করা হয়েছে। তেমনই মোবাইলের দাম নিয়েও সিদ্ধান্ত হয়েছে।

 মোবাইলে কত শতাংশ জিএসটি?

মোবাইলে কত শতাংশ জিএসটি?

শনিবার জিএসটি কাউন্সিল সিদ্ধান্ত নিয়েছে যে মোবাইলের দামে জিএসটি ১৮ শতাংশ লাগু করা হবে। আর তার জেরে মোবাইলের দাম বাড়তে চলেছে আগামী পর্যায়ে। বর্তমানে মোবাইলের দামে ১২ শতাংশ জিএসটি লাগু রয়েছে। পরবর্তী পর্যায়ে তা ১৮ শতাংশ হতেই দাম বাড়বে মোবাইলের।

মোবাইল হ্যান্ডসেট সেক্টরে বিপুল ক্ষতি

মোবাইল হ্যান্ডসেট সেক্টরে বিপুল ক্ষতি

শুধুমাত্র দেশের অটোমোবাইল সেক্টরই নয়, মোবাইল হ্যান্ডসেট সেক্টরেও ব্যাপক ক্ষতি দেখা গিয়েছে গত কয়েক মাসে। সেই বিষয়টি কেন্দ্রীয় অর্থমন্ত্রীকে অবহিত করেন মোবাইল হ্যান্ডসেট সেক্টরের সঙ্গে জড়িত প্রতিনিধিরা। এরপরই মোবাইলের দাম বৃদ্ধির সিদ্ধান্ত।

কেন বিপন্ন মোবাইল হ্যান্ডসেট সেক্টর?

কেন বিপন্ন মোবাইল হ্যান্ডসেট সেক্টর?

মোবাইল হ্যান্ডসেট সেক্টরেও থাবা বসিয়েছে করোনা আতঙ্ক। চিন থেকে এই সেক্টরের বহু যন্ত্রাংশ আসে। যা গত কয়েক মাসে আসা বন্ধ হয়েছে । অন্যদিকে, চাহিদার বাজারেও সাড়া পাচ্ছেনা এই সেক্টর।এমন পরিস্থিতিতে সমস্যা দানা বাঁধতে শুরু করেছে।

English summary
-Mobile Phones to get costiler as GST hiked 18 percent.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X