• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ভিআইপি ছেড়ে পদ্মে তিন বিধায়ক, বিহারে সর্বশক্তিমান বিজেপি

ভিআইপি ছেড়ে পদ্মে তিন বিধায়ক, বিহারে সর্বশক্তিমান বিজেপি
Google Oneindia Bengali News

বুধবার মুকেশ সাহানির নেতৃত্বে বিকাশশীল ইনসান পার্টি (ভিআইপি) একটি গুরুতর বড় ধাক্কা খেল কারণ তাদের তিনজন বিধায়ক দল ছেড়ে ভারতীয় জনতা পার্টিতে যোগ দিয়েছেন। ভিআইপি হল ক্ষমতাসীন ন্যাশনাল ডেমোক্রেটিক অ্যালায়েন্স (এনডিএ) এর একটি অংশ, যার মধ্যে রয়েছে বিজেপি, জনতা দল ইউনাইটেড (জেডিইউ), এবং হিন্দুস্তান আওয়ামী মোর্চা (এইচএএম)। কিন্তু তাদের থেকে এমএলএ বিজেপিতে যোগ দেওয়ায় পদ্ম এখন একক ভাবে শক্তিশালী দল হয়ে উঠল বিহারে।

বিহারের এখন রাজনৈতিক অঙ্ক কী হল ?

বিহারের এখন রাজনৈতিক অঙ্ক কী হল ?

যে তিনজন বিধায়ক ভিআইপি ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছেন তারা হলেন রাজু সিং, মিশ্রী লাল যাদব এবং স্বর্ণা সিং। তিনজন ভিআইপি বিধায়ককে নিয়ে, বিজেপি এখন বিধানসভায় ৭৭ জন বিধায়ক নিয়ে বৃহত্তম দল হয়ে উঠেছে। ৭৫ বিধায়ক নিয়ে আরজেডি দ্বিতীয় স্থানে এসেছে। জেডিইউ-এর ৪৫ জন বিধায়ক, কংগ্রেস ১৯ এবং বাম দলগুলির ১৫ জন বিধায়ক রয়েছে।

উত্তরপ্রদেশে এরাই আবার বিজেপির বিরোধী ছিল

উত্তরপ্রদেশে এরাই আবার বিজেপির বিরোধী ছিল

মুকেশ সাহানির নেতৃত্বে ভিআইপি উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনে বিজেপির বিরুদ্ধে ৫৭ জন প্রার্থীকে প্রার্থী করেছিল। তিনি ১২ এপ্রিল অনুষ্ঠিত হতে যাওয়া বোচাহা বিধানসভা উপনির্বাচনে বিজেপির বেবী কুমারীর বিরুদ্ধে গীতা দেবী নামে একজন প্রার্থীও রেখেছেন। সাহানি একজন এমএলসি যার মেয়াদ শেষ হবে জুলাই মাসে। তিনি বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের নেতৃত্বাধীন এনডিএ সরকারের পশুপালন ও মৎস্যমন্ত্রী।

কখন এই তিন বিধায়ক দল ছাড়েন ?

কখন এই তিন বিধায়ক দল ছাড়েন ?

বোচাহা বিধানসভা আসনের উপনির্বাচনের জন্য ভিআইপি প্রার্থী হিসাবে মাঠে নামানো গীতা কুমারীর মনোনয়ন জমা দেওয়ার জন্য ভিআইপি প্রধান বিহারের মুজাফফরপুরে যাওয়ার কয়েক ঘন্টা পরে দল থেকে তিনজন বিধায়কের পদত্যাগ এসেছিল। ভিআইপি বিধায়ক মুসাফির পাসোয়ানের মৃত্যুতে আসনটি শূন্য হয়।

সাহানিকে পদত্যাগ চাইছে বিজেপি

সাহানিকে পদত্যাগ চাইছে বিজেপি

এদিকে, বিজেপির কয়েকজন নেতা সাহানিকে মন্ত্রীর পদ থেকে পদত্যাগ করতে বলেছেন। রাজ্যের আসন্ন বিধান পরিষদ নির্বাচনে বিজেপির বিরুদ্ধে সাতটি আসনে প্রার্থী দেওয়ার সিদ্ধান্ত নেওয়ার পর থেকেই সাহানি বিজেপি নেতৃত্বের লক্ষ্যে ছিলেন। ভিআইপি প্রধান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকেও আক্রমণ করেছিলেন, বিজেপি নেতৃত্বকে ক্ষুব্ধ করে।

যোগীর শপথে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী ও 'দ্য কাশ্মীর ফাইলস' এর কলাকুশলীরাযোগীর শপথে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী ও 'দ্য কাশ্মীর ফাইলস' এর কলাকুশলীরা

English summary
MLAs of Vikassheel Insaan Party quits party BJP became largest party in the Bihar
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X