• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অযোধ্যায় নতুন করে জমি বিতর্ক, রাম মন্দিরের ৫ কিলোমিটারের মধ্যে বিক্রি হচ্ছে জমি? কারা কিনছেন?

Google Oneindia Bengali News

অযোধ্যার রাম মন্দিরের ৫ কিলোমিটারের মধ্যে বিক্রি হয়ে যাচ্ছে জমি। যাঁরা জমি কিনছেন সেই তালিকা রীতিমত চমকে ওঠার মত। তালিকায় রয়েছেন বিধায়ক, মেয়র, এসডিও, এসডিপিও থেেক শুরু করে উচ্চ পদস্থ সরকারি আধিকারীক। বিধানসভা ভোটের আগে এমনই খবর প্রকাশ্যে এনেছে জাতীয় সংবাদ মাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস।

বিক্রি হয়ে যাচ্ছে

বিক্রি হয়ে যাচ্ছে

সুপ্রিম কোর্ট অযোধ্যা মামলার রায়দানের পর সেখানে হটকেকের মত জমি বিক্রি হয়ে যাচ্ছে। এবং দলিততের ঠকিয়ে জমি কেনাবেচা চলছে বলে খবর প্রকাশ্যে এনেছে ইন্ডায়ান এক্সপ্রেস নামে একটি সংবাদ মাধ্যম। তারা খবরে জানিয়েছে অযোধ্যার রাম মন্দিরের কাছে ৫ কিলোমিটারের মধ্যেই অজস্ত্র জমি বিক্রি হয়ে গিয়েছে। ২০২০ সালের ফেব্রুয়ারি মাসের পর প্রায় ৭০ একর জমি বিক্রি হয়েছে সেখানে। সেখানে জমি কেনার জন্য ভিড় বাড়ছে প্রতিনিয়ত।

কারা কিনছেন জমি

কারা কিনছেন জমি

সংবাদ মাধ্যমটি তদন্ত করে দেখেছে রাম মন্দিররের কাছে ৫ কিলোমিটারের মধ্যে যাঁরা জমি কিনছেন সেই তালিকায় রয়েছেন বিধায়ক, মেয়র থেকে শুরু করে উচ্চ পদস্থ সরকারি আধিকারিকরাও। স্থানীয় রেভিনিউ অফিসার জানিয়েছেন, শুধু বিধায়করাই নন, কূটনিতীকদের নিকট আত্মিয়রাও সেখানে জমি কিনছেন। বলা ভাল নিকট আত্মিয়দের নামে জমি কিনছেন ব্যুরোক্র্যাটরা। এমনকী পুলিশ অফিসাররাও সেখানে জমি কিনেছেন। মহর্ষি রামায়ণ বিদ্যাপীঠ ট্রাস্ট নামে একটি সংস্থা খতিয়ে দেখেছে পুরো ঘটনািট। তাঁরা স্ক্রুটিনি করে জানতে পেরেছে জমি কেনা বেচায় চলছে দুর্নীতি। দলিত গ্রামবাসীদের ঠকিেয় জমি কেনাবেচা চলছে সেখানে।

অযোধ্যায় নজর

অযোধ্যায় নজর

উত্তর প্রদেশের বিধানসভা ভোটে অযোধ্যার রামমন্দির যে আরও একটা বড় তুরুপের তাস হতে চলেছে মোদী সরকারের তাতে কোনও সন্দেহ নেই। সেকারণে প্রধানমন্ত্রী নিজে অযোধ্যার উন্নয়নের কাজ খতিয়ে দেখছেন। তিনি নিয়ে যোগী সরকারের কাছে অযোধ্যার উন্নয়নের কাজ নিয়ে খোঁজ নিয়েছেন। ২০২৪-এও যে অযোধ্যার রামমন্দির বড় ইস্যু হবে বিজেপির কাছে তাতে কোনও সন্দেহ নেই। সেকারণেই অযোধ্যায় কোনও দুর্নীতির অভিযোগ বিজেপির কাছে চাপের কারণ হতে পারে তাতে কোনও সন্দেহ নেই।

কত টাকায় বিক্রি হচ্ছে জমি

কত টাকায় বিক্রি হচ্ছে জমি

কয়েকদিন আগে জেপি নাড্ডা সহ ১২টি রাজ্যের মুখ্যমন্ত্রীরা অযোধ্যার রাম মন্দিরের এলাকা দর্শন করেছেন। সেখানে গিয়ে পুজো দিয়েছেন জেপি নাড্ডা। ১২ টি বিজেপি শাসিত রাজ্যের মুখ্যমন্ত্রীদের অযোধ্যায় নিয়ে গিয়ে বিধানসভা ভোটের আগে এক প্রকার শক্তি প্রদর্শন করেছেন যোগী সরকার। কাজেই অযোধ্যায় জমি নিয়ে দুর্নীতির ঘটনা বিধানসভা ভোটের আগে প্রকাশ্যে এলে সমস্যা বাড়বে।

Positive Story : নিম্নমুখী করোনা গ্রাফ, কমছে সক্রিয় রোগীর সংখ্যাও

English summary
MLA, Officers buy land near Ram Temple in Ayodhya
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X