• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফের নারী-বিদ্বেষী মন্তব্য! কাঠগড়ায় প্রাক্তন বিচারপতি মার্কণ্ডেয় কাটজু, তুমুল বিতর্ক নেটিজেন মহলে

  • |

নারী-বিদ্বেষী মন্তব্যের জন্য ইতিমধ্যেই একাধিকবার বিতর্কে জড়াতে দেখা গেছে সুপ্রিম কোর্টের প্রাক্তন বিচারপতি মার্কণ্ডেয় কাটজুকে। এর আগেও সোশ্যাল মিডিয়ায় একাধিকবার যৌনতা ও মহিলাদের নিয়ে অবমাননাকর মন্তব্য করে সমালোচনার মুখে পড়তে দেখা যায় তাকে। এবার আবারও সেই ঘটনার পুনরাবৃত্তি দেখা গেল।

 ফেসবুকে নারী-বিদ্বেষী মন্তব্য! সমালোচনার মুখে প্রাক্তন বিচারপতি মার্কণ্ডেয় কাটজু

সম্প্রতি একটি ফেসবুক পোস্টকে ঘিরে দানা বেঁধেছে বিতর্ক। ওই পোস্টের কমেন্ট সেকশনেই এক মহিলার বিরুদ্ধে অশালীন ইঙ্গিত ও কুরুচিকর মন্তব্য করার অভিযোগ উঠেছে এই বিতর্কিত বিচারপতির বিরুদ্ধে। ফেসবুক পোস্টেই ওই মহিলার জীবন শৈলী নিয়ে প্রশ্ন তুলতে দেখা যায় মার্কণ্ডেয় কাটজুকে। সেখানেই রাত জেগে ফেসবুক করা নিয়ে একটি অযৌক্তিক মন্তব্য করে বসেন কাটজু। সেখানেই তার অকপট মন্তব্য, “আমি মনে করি ভাল মেয়েরা রাতে তাড়াতাড়ি ঘুমাতে যায়।” তার এই মন্তব্যের পরেই তুমুল বিতর্কের সৃষ্টি হয় নেটিজেন মহলে।

এর আগে ২০১৫ সালে বিজেপি সাংসদ শাজিয়া ইলমি এবং কিরণ বেদীর সৌন্দর্যের তুলনা করেও নারীবাদীদের তোপের মুখে পড়েন কাটজু। দেশজোড়া সমালোচনার মুখে পড়ে তখনও বেশ কিছু আপত্তিজনক কথাবার্তা বলতে দেখা যায় এই বিতর্কিত আইনজীবীকে। একাধিকবার বডি-শেমিংয়ের অভিযোগও উঠে আসে কাটজুর বিরুদ্ধে। কিন্তু তাতেও তার শিক্ষা হয়নি। উল্টে নিজের বিবৃত মানসিকতাকে প্রশ্রয় দিতে নিজের বয়সকেও ঢাল করতে দেখা যায় তাকে। পরবর্তীতে টুইটারেও একাধিকবার সমালোচনার মুখে পড়েন তিনি।

English summary
Former Supreme Court Justice Markandey Katju accused of making misogynistic remarks again
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X