• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিশ্বের অন্যতম বৃহৎ কর্মী নিয়োগ প্রক্রিয়া শুরু ভারতীয় রেলে

বিশ্বের অন্যতম বৃহৎ কর্মী নিয়োগের প্রক্রিয়া শুরু করেছে রেলমন্ত্রক। আবেদন করতে পারবেন ম্যাট্রিক পাশ থেকে ইঞ্জিনিয়ার। ভারতীয় রেলের বিভিন্ন শাখার রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড এই নিয়োগ করবে। আবেদন করা যাবে অনলাইনে।

বিশ্বের অন্যতম বৃহৎ কর্মী নিয়োগ প্রক্রিয়া শুরু ভারতীয় রেলে

ট্র্যাকম্যানদের জন্য পার্সোনাল সেফটি ডিভাইস দেওয়ার কথা জানিয়েছে রেল। যার নাম দেওয়া হয়েছে রক্ষক। বুট, গ্লাভস, রেইনকোট, উইন্টার জ্যাকেট এবং টুলকিট ছাড়াও ওয়াকিটকি দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যাতে থাকা এলইডি নির্দিষ্ট ট্র্যাকম্যানকে ট্র্যাকে আসা ট্রেন সম্পর্কে সতর্ক করবে।

সেন্ট্রাল রেলের অধীনে থাকা স্টেশনগুলিতে থাকা টয়লেট ব্যবহারে ২০১৬ সাল থেকে ১ টাকা করে নিত রেলকর্তৃপক্ষ। রেলযাত্রীদের কাছ থেকে সেই টাকা আর নেওয়া হবে না বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 'স্বচ্ছ রেল, স্বচ্ছ ভারত' মিশনের অঙ্গ হিসেবে রেলযাত্রীদের পাবলিক টয়লেট ব্যবহারের উৎসাহিত করতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সিআইএল-এর প্রোডাকশন কস্ট কমেছে প্রায় ৫ শতাংশ। উৎপাদন ব্যবস্থাও উন্নত হয়েছে। যা প্রাইভেট কম্পিটিশনের জন্য রেডি। ন্যাশনাল কোল ওয়েজেস এগ্রিমেন্ট অনুযায়ী কর্মীদের বাড়তি পাওনা মিটিয়েও, এই প্রোডাকশন কস্ট কমানো সম্ভব হয়েছে।

English summary
Ministry of Railways has announced one of the world's largest recruitment process
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X