• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনার টেস্টের নয়া নির্দেশিকা স্বাস্থ্য মন্ত্রকের, বড়সড় কি কি পরিবর্তন করা হল জেনে নিন

  • |

করোনা পরীক্ষার ক্ষেত্রে নতুন নির্দেশিকা জারি করল কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রক। নতুন নির্দেশিকা অনুসারে এখন থেকে যে কোনও ব্যক্তি চিকিৎসকের পরামর্শ বা প্রেসক্রিপশন ছাড়াই ল্যাব থেকে করোনা পরীক্ষা করাতে পারেন। সূত্রের খবর, কোভিড-১৯ মোকাবিলার জন্য গঠিত জাতীয় টাস্কফোর্সের সুপারিশ মেনেই বর্তমানে নতুন এই সিদ্ধান্তের পথে হাঁটছে কেন্দ্র।

বড় সিদ্ধান্ত স্বাস্থ্য মন্ত্রকের! ডাক্তারি প্রেসক্রিপশন ছাড়াই করোনা টেস্টের নির্দেশ

নয়া নির্দেশিকায় স্পষ্টতই বলা হয়েছে কোনও ব্যক্তি তার শরীরে করোনা কোনও উপসর্গ দেখতে পেলেই ডাক্তারি প্রেসক্রিপশন ছাড়াই এখন থেকে করোনা পরীক্ষা করাতে পারবেন। এর ফলে বর্তমানে ভিন রাজ্যে ভ্রমণকারী ব্যক্তিদের করোনা পরীক্ষার ক্ষেত্রে অনেকটাই সুবিধা হবে বলে মনে করছে কেন্দ্রীয় স্বাস্থ্য দফতর। তবে এই ক্ষেত্রে বাস্তব পরিস্থিতি বিবেচনা করে রাজ্যগুলিকে নিজেদের সিদ্ধান্ত গ্রহণের স্বাধিকারও দিয়েছে কেন্দ্র।

মুখে এক, কাজে আরেক! লাদাখে ফের গতিবিধি ও সেনা বাড়াচ্ছে চিনের পিএলএ

ওয়কিবাহল মহলের ধারণা দ্রুত করোনা সঙ্কটকে বাগে আনতেই প্রেসক্রিপশন ছাড়াই এই অন-ডিমান্ড টেস্টিংয়ের পথে হাঁটতে চাইছে কেন্দ্র। এদিকে এই মহূর্তে দেশের কন্টেইনমেন্ট জোনগুলির সমস্ত বাসিন্দাদের ১০০ শতাংশই অ্যান্টিজেন টেস্ট নিশ্চিত করতে নির্দেশ দেয় আইসিএমআর। মূলত যে সমস্ত রাজ্যগুলিতে করোনা প্রাদুর্ভাব ইতিমধ্যেই ভয়াবহ আকার ধারণ করেছে তাদের এই ক্ষেত্রে বিশেষ নজরদারির কথাও বলা হয়। এদিকে দৈনিক করোনা সংক্রমণের নিত্য নতুন রেকর্ডের পাশাপাশি ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ইতিমধ্যেই ৪০ লক্ষের কোটা পার করেছে বলে জানা যাচ্ছে।

English summary
The big decision is the Ministry of Health! Coronavirus test instructions without a medical prescription
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X