• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা আবহেও ৩১৮৬ বার সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন পাকিস্তানের! রিপোর্ট পেশ কেন্দ্রের

চলতি বছরে করোনা আবহেও নিয়ম করে সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করেছে পাকিস্তান। এদিন পাকিস্তানের এই চুক্তি লঙ্ঘনের বিষয়ে রিপোর্চ পেশ করে কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রক। রিপোর্টে বলা হয় যে পাকিস্তান চলতি বছরের ১ জানুয়ারি থেকে ৭ সেপ্টেম্বর পর্যন্ত মোট ৩১৮৬ বার সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করেছে।

অগাস্ট মাসে কাশ্মীর সীমান্তে ২৪২ বার সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন

অগাস্ট মাসে কাশ্মীর সীমান্তে ২৪২ বার সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন

শুধু অগাস্ট মাসেই জম্মু ও কাশ্মীর সীমান্ত বরাবর ২৪২ বার সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করেছে পাকিস্তান। সীমান্ত পার থেকে পাকিস্তানের এই অতর্কিত হামলার কড়া জবাবও দিয়েছে ভারতীয় সেনা ও সীমান্ত রক্ষা বাহিনী। তবে এরই মধ্যে ভারতের মোট ১০ জন জওয়ান পাক গুলিতে শহিদ হয়েছেন চলতি বছরে।

পাকিস্তানকে জানিয়েও লাভ হয়নি

পাকিস্তানকে জানিয়েও লাভ হয়নি

প্রতিরক্ষা মন্ত্রকের রিপোর্টে আরও জানানো হয়েছে, পাকিস্তানের এই সীমান্ত পারের অতর্কিত বিনা প্ররোচনামূলক হামলার বিষয়ে ইসলামাবাদকে অবগত করা হয়েছে দিল্লির তরফে। বিশেষ হটলাইন ব্যবহারে এই বিষয়ে ইসলামাবাদকে বারবার জানিয়েও অবশ্য কোনও ফল মেলেনি। পাকিস্তানের তরফে কোনও ভাবেই এই হামলা বন্ধ করা বা কমানো হয়নি।

করোনা আবহে জঙ্গিদের মদত দিতে পাক হামলা

করোনা আবহে জঙ্গিদের মদত দিতে পাক হামলা

উল্টে করোনা আবহে জঙ্গিদের মদত দিতে ক্রমেই হামলা বাড়িয়েছে পাক সেনা। যত করোনা পরিস্থিতি গুরুতর হয়েছে বিশ্বে, ততই পাকিস্তানের সেনার সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘনের সংখ্যা বেড়েছে। পাশাপাশি গত চার মাস ধরে লাদাখের অস্থিরতা রসুযোগ নিয়ে কাশ্মীর ফ্রন্টে সেনাকে নাজেহাল করতেও বারবার সীমান্ত পার থেকে উড়ে এসেছে পাকিস্তানি গোলা।

সীমান্তে বিএসএফ-এর ডিজি

সীমান্তে বিএসএফ-এর ডিজি

এই আবহেই কয়েকদিন আগেই সীমান্তে গিয়েছিলেন বিএসএফ-এর ডিজি। সেখানে গিয়ে তিনি বলেছিলেন, 'আন্তর্জাতিক সীমান্তে বিএসএফ জওয়ানরা খুব ভালো কাজ করছেন। কাজের প্রতি তাঁদের উৎসাহ, উৎসর্গ ও প্রবল নিষ্ঠার জন্য যে কোনও সময় জরুরি পরিস্থিতিতে প্রস্তুত। আমরা প্রতিনিয়ত সীমান্তরক্ষী বাহিনীর উন্নয়নে সহযোগিতা করছি। উন্নত প্রযুক্তি ও পরিকাঠামো দ্বারা প্রশিক্ষণ দেওয়া হচ্ছে।'

Positive Story : ব্যারাকপুর মহকুমায় চতুর্থ কোভিড হাসপাতালের উদ্বোধন

মোদী-মমতা সহ ১০ হাজার ভারতীয়কে নজরে রাখছে চিন! লাদাখ সংঘাতের আবহেই চাঞ্চল্যকর তথ্য ফাঁস

English summary
Ministry of Defence in a report revealed that Pakistan violated ceasefire across LoC 3186 times in 2020
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X