• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

কিছুই করার নেই! আরব দেশগুলির সঙ্গে সম্পর্ক মজবুত থাকবে বলেই মত পীযূষ গোয়েলের

  • |
Google Oneindia Bengali News

বিজেপি নেত্রী নুপুর শর্মার বিতর্কিত মন্তব্য ঘিরে বিশ্বজুড়ে সমালোচনার ঝড়! বিশেষ করে আরব দেশগুলি এই ঘটনায় কড়া প্রতিক্রিয়া দিয়েছে। যদিও কেন্দ্রীয়মন্ত্রী পীযূষ গোয়েলের মতে, এহেন ঘটনায় গালফ দেশগুলির সঙ্গে সম্পর্কে কোনও প্রভাব পড়বে না। উপসাগরীয় দেশগুলোর সঙ্গে আমাদের সম্পর্ক অব্যাহত থাকবে বলেই দাবি মোদী সরকারের গুরুত্বপূর্ণ এই মন্ত্রীর।

শুধু তাই নয়, মন্ত্রীর মতে, অভিযুক্ত নেত্রী সরকারি কোনও পদে ছিলেন না। ফলে সরকারের উপর এর কোনও প্রভাব পড়বে না বলেই মত গোয়েলের। তবে এই ঘটনায় নিঃসন্দেহে যে চাপের মধ্যে পড়েছে সরকার তা আর বলার অপেক্ষা রাখে না।

আন্তর্জাতিক মহলে কোনঠাসা হয়ে পড়েছে

আন্তর্জাতিক মহলে কোনঠাসা হয়ে পড়েছে

বলে রাখা প্রয়োজন, বিজেপি নেত্রী নুপুর শর্মার নবী মহম্মদকে নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে আন্তর্জাতিক মহলে কোনঠাসা হয়ে পড়েছে বিজেপি। এমনকি চাপের মধ্যে ভারতও। আরব দেশগুলি ইতিমধ্যেই ভারতীয় পন্য বর্জন করতে শুরু করেছে। কাতার, সৌদি আরব থেকে শুরু করে একাধিক দেশ সরব হয়েছে ভারতের বিরুদ্ধে। ভারতীয় দূতদের তলব করে কড়া নিন্দা করেছে তারা। আরবের দেশগুলির কাছে প্রশ্নের মুখে দাঁড়িয়েছে মোদী সরকারের ভূমিকা।

এহেন মন্তব্য যথেষ্ট তাৎপর্যপূর্ণ

এহেন মন্তব্য যথেষ্ট তাৎপর্যপূর্ণ

এই অবস্থায় পীযূষ গোয়েলের এহেন মন্তব্য যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে। তাঁর মতে, নুপুরের বিরুদ্ধে ইতিমধ্যে বিজেপি ব্যবস্থা নিয়েছে। তবে সরকারি কোনও পদে সে ছিল না। ফলে সরকারের এখানে কিছু করার নেই বলে দাবি কেন্দ্রীয়মন্ত্রীর। এই বিতর্কের মধ্যে বিজেপির তরফে একটি বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। যেখানে বলা হয়েছে, বিজেপি সমস্ত ধর্মের সম্মান করে। যে কোনও ধর্ম কিংবা ধর্মব্যক্তির উপর অপমান নিন্দাজনক বলেও বিবৃতিতে লিখেছে বিজেপি।

ইতিমধ্যে এই বিষয়ে বিবৃতি দেওয়া হয়েছে।

ইতিমধ্যে এই বিষয়ে বিবৃতি দেওয়া হয়েছে।

এই প্রসঙ্গে কেন্দ্রীয়মন্ত্রী আরও জানান, বিদেশমন্ত্রকের তরফে ইতিমধ্যে এই বিষয়ে বিবৃতি দেওয়া হয়েছে। বিজেপি এই বিষয়ে আগামিদিনে আরও ব্যবস্থা নেবে। তবে এই সমস্ত দেশগুলির সঙ্গে আমাদের সম্পর্ক যথেষ্ট ভালো বলে মন্তব্য গোয়েলের। আর সেই সম্পর্ক মজবুত থাকবে বলেই দাবি তাঁর। তবে আরব দেশগুলি ভারতীয় পণ্য বর্জন করছে এই বিষয়ে জানতে চাওয়া হলে মন্ত্রী বলেন, এই বিষয়ে তাঁর কিছুই জানা নেই।

আতঙ্কিত হওয়ার প্রয়োজন নেই

আতঙ্কিত হওয়ার প্রয়োজন নেই

তবে এই ঘটনায় আরব দেশগুলিতে বসবাসকারী প্রবাসীদের আতঙ্কিত হওয়ার প্রয়োজন নেই বলেই দাবি পীযূষ গোয়েলের। তাঁর দাবি, সবাই সে সমস্ত দেশে সুরক্ষিত থাকবেন। ইতিমধ্যে সরকার দূতাবাসগুলির সঙ্গে যোগাযোগ রাখছে বলেও সূত্রে জানা যাচ্ছে।

English summary
Minister piyush goel claims India's relationship with arabian countries will remain strong
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X