• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ব্লক নির্বাচনের আগে ফের উত্তেজনা কাশ্মীরে, ফাটল পেট্রোলবোমা, জ্বলল দোকান

আগামী ২৪ অক্টোবর কাশ্মীরে ব্লক ডেভলপমেন্ট কাউন্সিলের নির্বাচন। তার আগে ফের উত্তপ্ত শ্রীনগর। কুলগামে স্কুল পোড়াল জঙ্গিরা। শ্রীনগরে দোকানে আগুন ধরিয়ে দেয় তারা। শ্রীনগরের সবজি বাজারে পেট্রোল বোমা ছোড়ায় আগুন ধরে যায় একটি ট্রাকে। কাশ্মীর থেকে ৩৭০ ধারা বিলোপের পর এই প্রথম কোনও ভোট হওয়ার কথা উপত্যকায়। সেটা পন্ড করতেই সুপরিকল্পিত হামলা চালানো শুরু করেছে জঙ্গিরা।

ব্লক নির্বাচনের আগে ফের উত্তেজনা কাশ্মীরে, ফাটল পেট্রোলবোমা, জ্বলল দোকান

মুখ্য নির্বাচনী আধিকারিক শৈলেন্দ্র কুমার জানিয়েছেন এই ব্লক ডেভলপমেন্ট কাউন্সিলের চেয়ারম্যান পদের নির্বাচনের জন্য ২৬,৬২৯টি পঞ্চায়েত এবং পঞ্চায়েত প্রধাননা ভোট দেবেন। যাতে কোনও ভাবেই ভোট শান্তিপূর্ণ না হয় সেকারণেই এই উদ্দেশ্য প্রণোদিত হামলা বলে মনে করছে প্রশাসন।

কাশ্মীরকে কেন্দ্র শাসিত অঞ্চল ঘোষণা করার পর থেকেই অশান্তি ছড়ানোর সব রকম চেষ্টা চালিয়ে যাচ্ছে উপত্যকার জঙ্গিরা। পরিস্থিতি যাতে কোনও ভাবেই স্বাভাবিক না হয় সেকারণে ব্যবসায়ীদের হুমকি দিচ্ছেন তাঁরা। এমনকী দোকান খোলা হলে প্রাণে মেরে ফেলারও হুমকি দিয়েছে জঙ্গিরা। আর এই কাজে তাদের মদত দিচ্ছে পাকিস্তান।

সীমান্তের ওপারে উচ্চ ক্ষমতা সম্পন্ন রেডিও টাওয়ারের মাধ্যমে কাশ্মীরের জঙ্গিদের সঙ্গে যোগাযোগ রাখছে পাক সেনা। সেনাবাহিনীর তরফে কয়েকদিন আগে এমনই খবর জানানো হয়েছিল। এখানেই শেষ নয়। কাঠুয়ায় আপেল বিক্রেতাদের মধ্যে আতঙ্ক ছড়াতে আপেলের গায়ে লিখে দেওয়া হচ্ছে জিহাদি স্লোগান। এই নিয়ে নতুন করে উত্তেজনা ছড়িয়েছে।

বিজেপির জোট ভেঙে বেরিয়ে যাচ্ছেন নীতীশ! বিধানসভা ভোটে লক্ষ্যে স্থির জেডিইউ

English summary
militants burnt down a Kulgam school and a provision store in Srinagar
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X