• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পুলিশ-শ্রমিক খণ্ডযুদ্ধে রণক্ষেত্র মোদীর রাজ্য! গুজরাত থেকে নিজরাজ্যে ফিরতে পারবেন পরিযায়ীরা?

রবিবারই জানা যায় গুজরাত থেকে নিজেদের রাজ্যে ফিরতে চেয়ে আবেদন জানিয়েছেন ২০ লক্ষ পরিযায়ী শ্রমিক। কী ভাবে ফেরানো যাবে সেটাই এখন চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে গুজরাত সরকারের কাছে। এই আবহেই এদিন পরিযায়ী শ্রমিকদের সঙ্গে খণ্ডযুদ্ধ বাঁধল পুলিশের সঙ্গে। জানা গিয়েছে পুলিশকে লক্ষ্য করে ইট ছোড়ে শ্রমিকরা। পাল্টা কাঁদানে গ্যাস ছোড়ে পুলিশ।

ভিন রাজ্যে আটকে শ্রমিক ও পড়ুয়া

ভিন রাজ্যে আটকে শ্রমিক ও পড়ুয়া

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে নির্দেশ দেওয়া হয়েছে ভিন রাজ্যে আটকে থাকা শ্রমিক ও পড়ুয়াদের নিজের রাজ্যে ফিরিয়ে নিয়ে যেতে পারবে বিভিন্ন রাজ্য সরকার। আর সেই অনুমতি পাওয়ার পরেই বিভিন্ন রাজ্যে শ্রমিকরা। একই পথে হাঁটেন গুজরাতে আটকে পড়া শ্রমিকরাও।

পুলিশের সঙ্গে সংঘর্ষ বাঁধে শ্রমিকদের

পুলিশের সঙ্গে সংঘর্ষ বাঁধে শ্রমিকদের

আবেদনকারি শ্রমিকদের ট্রেনে করে বাড়ি ফেরাতে সমস্যায় পড়েছে প্রশাসন। তাই কেন্দ্রের তরফে বাসে করে ফিরিয়ে নিয়ে যাওয়ারও অনুমতি দেওয়া হয়েছে। কিন্তু তাতেও সমস্যা মেটেনি। এর জেরে ক্ষুব্ধ শ্রমিকরা সরকারের বিরুদ্ধে ক্ষোভ দেখাতে সুরাতের রাস্তায় নামে শ্রমিকরা। সেই সময়ই পুলিশ লকডাউন না ভাঙার আবেদন জানায়। তবে সেই সময় সংঘর্ষ বাঁধে দুই পক্ষের।

লকডাউনে ভুগছে পরিযায়ীরা

লকডাউনে ভুগছে পরিযায়ীরা

করোনা মোকাবিলায় ভারতে লকডাউন ইতিমধ্যেই ৪০ দিন হয়ে গিয়েছে। বিভিন্ন রাজ্যে আটকে থাকা শ্রমিকদের হাল সবথেকে খারাপ। রোজগার বন্ধ হয়ে যাওয়ায় হাতে টাকা-পয়সা নেই। বিভিন্ন রাজ্য সরকারের তরফে থাকা-খাওয়ার ব্যবস্থা করা হলেও দুশ্চিন্তায় ভুগছেন তাঁরা।

ভারতের করোনা পরিস্থিতি

ভারতের করোনা পরিস্থিতি

ভারতে মোট করোনা আক্রান্তের প্রায় ৫৪ শতাংশই রয়েছে মহারাষ্ট্র, গুজরাত এবং দিল্লিতে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিন অনুসারে ৪ মে সকাল ৮টা পর্যন্ত দেশে করোনায় আক্রান্ত হয়েছেন মোট ৪২,৫৩৩ জন। তার মধ্যে মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ১২,৯৭৪। দিল্লিতে আক্রান্ত হয়েছে ৪৫৪৯ জন। আর গুজরাতে কোভিড আক্রান্তের সংখ্যা ৫৪২৮। এই তিন রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা দেশের মোট আক্রান্তের প্রায় ৫৪ শতাংশ।

চাপের মুখে পড়ে করোনা-মৃত্যুর অডিট কৌশল থেকে সরছে নবান্ন

English summary
Migrant Workers Clash With Cops In Surat, Stones Thrown, Tear Gas Fired
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X