• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মাঝ আকাশে 'হোলি সেলিব্রেশন', বিপাকে স্পাইসজেট

মাঝ আকাশে 'হোলি সেলিব্রেশন' ভারিপড়া স্পাইসজেটের উপর
নয়াদিল্লি, ২০ মার্চ : মাঝ আকাশে বিমানের মধ্যে নেচে গেয়ে যাত্রীদের মন মাতালেন একদল কেবিন ক্রু। হাততালিও পরল মুহুর্মুহু। কেবিন ক্রু-র সঙ্গে নাচে পা মেলালেন যাত্রীদের একাংশও। উপলক্ষ হোলি সেলিব্রেশন। যাত্রীদের মনোরঞ্জন করলেও ডায়রেক্টরেট জেনারেল অফ সিভিল এভিয়েশন (ডিজিসিএ)-র মন ভোলাতে পারলেন না তারা। স্পাইসজেট এয়ারলাইন্সের বিরুদ্ধে শোকজ নোটিশ জারি করল ডিজিসিএ। এমনকী বরখাস্ত করা হল বিমানের দুই চালককে।

সোমবার সূত্রের খবর অনুযায়ী, স্পাইসজেটের একটি উড়ানের কেবিন ক্রু যাত্রীদের মনোরঞ্জনের জন্য একটি ছোট নাচের অনুষ্ঠান করে। যোগ দেন যাত্রীদের একাংশও। আর সেই বিমানে হোলি সেলিব্রেশনের ভিডিও তুলে তা আপলোড করা হয় ইউটিউবে। মুহূর্তের মধ্যে ছড়িয়ে 'ভাইরাল' হয়ে পড়ে ভিডিওটি। এমনকি বিভিন্ন সোশ্যাল সাইটেও ভিডিওটি আপলোড করা হয়। সেখানে এই ভিডিওটিকে ব্যাপকভাবে শেয়ার করা হয়।

স্পাইসজেটের গোয়া-বেঙ্গালুরু বিমানের দুই চালককে এই ঘটনার জেরে বরখাস্ত করা হয়েছে

ভিডিওর একটি অংশে দেখা যায়. এই নাচগানের সময়, ককপিট থেকে বিমানের চালক বেরিয়ে এসে মোবাইল ফোনে এই অনুষ্ঠানের ছবি তুলতে থাকেন। সংস্থার সরকারি সূত্রের তরফে জানানো হয়েছে, এই ধরণের কা৪যকলাপ নিরাপত্তার সমস্ত বিধি লঙ্ঘন করেছে। এর ফলে স্পাইসজেটের বিমানের দুই চালককে বরখাস্ত করা হয়েছে। ওই বিমানটি গোয়া থেকে বেঙ্গালুরু যাচ্ছিল বলে সূত্রের তরফে জানানো হয়েছে।

১৭ মার্চ হোলি উপলক্ষে ৮টি বিশেষ উড়ানে অতিরিক্ত কেবিন ক্রু নিয়ে আকাশে ওড়ে। এই অনুষ্ঠানের জন্য কোনওরকম নিরাপত্তার অবহেলা হয়নি বলে বিমান সংস্থার তরফে জানানো হয়েছে। তাদের দাবি, ককপিট কখনওই খালি ছিল না। ডিজিসিএ বিধি অনুযায়ী সবসময়ই কোনও এক চালক ককপিটে উপস্থিত ছিলেন। এবং সমগ্র নাচের অনুষ্ঠানটি ২.৫ মিনিটের ছিল বলে দাবি স্পাইসজেট কর্তৃপক্ষের।

ডিজিসিএ প্রধান প্রভাত কুমার অন্যান্য ৪টি বিমানেও এমন অনুষ্ঠান হয়েছে বলে প্রাথমিক তদন্তের নির্দেশ দিয়েছেন। এই বিমানগুলি হল দিল্লি-গোয়া-দিল্লি, জয়পুর-মুম্বই-দিল্লি,মুম্বই-বেঙ্গালুরু-কলকাতা এবং বেঙ্গালুরু-পুণে-আহমেদাবাদ। জনপ্রিয় গান বলম পিচকারি গানের তালে পা মেলান কেবিন ক্রুর সদস্যরা।

<center><iframe width="100%" height="360" src="//www.youtube.com/embed/MgjHTF0VbBM?feature=player_detailpage" frameborder="0" allowfullscreen></iframe></center>

English summary
Mid-air Holi celebrations cost SpiceJet heavily
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X