• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পুলিশ অফিসাররা কি ধস্তাধস্তির ঘটনায় বিধিভঙ্গ করেছেন! রিপোর্ট তলব স্বরাষ্ট্রমন্ত্রকের

শহর কলকাতার রাজপথে রবিবাসরীয় সন্ধ্যে এক নজিরবিহীন ঘটনা দেখেছে। কলকাতার পুলিশ কমিশনার রাজীব কুমারের বাড়িতে চিটফান্ডকাণ্ডের তদন্তে রবিবার সন্ধ্যেয়ে পৌঁছয় সিবিআই অফিসারদের একটি দল। আর সেখানেই পুলিশের সঙ্গে ধস্তাধস্তি হয় তাঁদের। গোটা ঘটনা নিয়ে এবার কোমর বেঁধে ময়দানে নামছে কেন্দ্রীয় সরকার। ধীরে ধীরে ঘটনার ফাঁস আরও ছোট করে আনছে স্বরাষ্ট্রমন্ত্রক!

বিধিভঙ্গ নিয়ে রিপোর্ট তলব

এদিন স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে একটি রিপোর্ট তলব করা হয়েছে, যেখানে জানতে চাওয়া হয়েছে আইপিএস অফিসাররা তদন্তের ক্ষেত্রে রবিবারের ঘটনায় কোনও বাঁধা সৃষ্টি করেছেন কি না! দ্বিতীয়ত , জানতে চাওয়া হয় আইপিএস অফিসররা রবিবার সিবিআই অফিসারদের সঙ্গে যে ব্যবহার করেছেন , তা কি আইপিএস অফিসারদের 'সার্ভিস কন্ডাক্ট রুল'-এর আওতায় পড়ে? কলকাতার পুলিশ অফিসাররা রবিবার রাতে যে ঘটনা ঘটিয়েছেন, তা বিধিভঙ্গের সামিল কি না , তা জানতে চাওয়া হয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে কী বলা হয়েছে?

এদিন পশ্চিমবঙ্গের রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠীকে ফোন করেন স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। গোটা ঘটনায় যে স্বরাষ্ট্রমন্ত্রক নজর রাখছে কড়াভাবে তা স্পষ্ট করে দেন রাজনাথ। এরপরই সেন্ট্রাল আইবির অ্যাডিশনাল ডিরেক্টরকে ডেকে পাঠান রাজ্যপাল।

[আরও পড়ুন: 'মমতা তাড়কা রাক্ষসীর মতো'! মুখ্যমন্ত্রীকে নিশানায় রেখে কী দাবি করলেন বিজেপি মন্ত্রী ]

রাজ্যপাল যে পদক্ষেপ নেন

রাজ্যপাল যে পদক্ষেপ নেন

এদিকে, কলকাতায় রাজনাথ সিং-এর ফোন পাওয়ার পরই রাজ্যের মুখ্যসচিব ও পুলিশের ডিরেক্টর জেনারেলকে তলব করেন রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠি। তাঁদের ডেকে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার দাবি জানান রাজ্যপাল।

[আরও পড়ুন: কলকাতা কাণ্ডের মধ্যেই সিবিআই প্রধানের দায়িত্ব নিলেন ঋষি শুক্লা ]

English summary
MHA to seek a report on the role of IPS officers on allegations of obstructing investigation
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X