• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ফ্ল্যাট নয় ডিডেনশন সেন্টারে রাখা হবে রোহিঙ্গা শরণার্থীদের, কয়েক ঘণ্টার মধ্যে স্পষ্ট করল স্বরাষ্ট্রমন্ত্রক

Google Oneindia Bengali News

রোহিঙ্কারা বেআইনী অনুপ্রবেশকরী। তাঁদের জন্য রয়েছে ডিটেনশন সেন্টার। দেশে ফিরিয়ে না দেওয়া পর্যন্ত তাঁদের ডিটেনশন সেন্টারে রাখা হয়। হরদীপ সিং পুরীর রোিহঙ্গাদের ফ্ল্যাট বিতরণ মন্তব্যের কয়েকঘণ্টার মধ্যেই জানাল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীক। এক কথায় কেন্দ্রীয় মন্ত্রীর বক্তব্য সপাটে খারিজকরে দিয়েছে অমিত শাহের দফতর।

ফ্ল্যাট নয় ডিডেনশন সেন্টারে রাখা হবে রোহিঙ্গা শরণার্থীদের, কয়েক ঘণ্টার মধ্যে স্পষ্ট করল স্বরাষ্ট্রমন্ত্রক

স্বরাষ্ট্রমন্ত্রকের পক্ষ থেকে বিবৃতি জারি করে জানােনা হয়েছে রোহিঙ্গাদের রাজধানী দিল্লিতে ফ্ল্যাট দেওয়া হবে বলে যে খবর ছড়াচ্ছে তা একেবারেই ঠিক নয়। গুজব ছড়ানো হচ্ছে রীতিমত। তাই আগে থেকেই কেন্দ্র স্পষ্ট করে দিতে চায় এরকম কোন পরিকল্পনা কেন্দ্রের পক্ষ থেকে করা হয়নি। পুরোটাই গুজব। প্রসঙ্গত উল্লেখ্য কেন্দ্রীয় নগরোন্নয়ন মন্ত্রী হরদীপ সিং পুরী নিেজ জানিয়েছিলেন দিল্লিতে রোহিঙ্গাদের জন্য সরকারি আবাসনের ব্যবস্থা করা হচ্ছে। ১১০০ জন রোহিঙ্গাকে ফ্ল্যাট দেওয়া হবে।

পুরোটাই গুজব বলে দাবি করেছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। এমনকী শোনা যাচ্ছিল কেন্দ্রীয় স্বরষ্ট্রমন্ত্রীক দিল্লির মুখ্যসচিবের সঙ্গে বৈঠক করে এই সিদ্ধন্ত নিয়েছে। দিল্লির মদনপুর খেদারে যে তাঁবুতে শরণার্থী শিবির তৈরি করে ১১০০ জন রোহিঙ্গা বসবাস করছেন তাঁদের ফ্ল্যাট দেওয়া হবে। িনম্ন আয়ের নাগরিকদের জন্য যে ফ্ল্যাট দেওয়া হয় সেটা দেওয়া হবে বলে জানােনা হয়েছিল। তাতে প্রাথমিক সব সুযোগ সুবিধা এবং নিরাপত্তা থাকবে।

মোদী সরকারের এই সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়ে সিএএ-র সমর্থনে কথা বলেছিলেন কেন্দ্রীয় মন্ত্রী হরদীপ সিং পুরী। কিন্তু কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক সপাটে তা খারিজ করে দেন। দিল্লির বখতিয়ারওয়ালায় তাঁদের কোনো রকম ফ্ল্যাট দেওয়া হবে না বলে জানানো হয়েছে। উল্টে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক জানিয়েছে রোহিঙ্গাদের সেখান থেকে সরানোর জন্ দিল্লি সরকার তাঁদের কাছে অনুরোধ জানিয়েছিল। বেআইনি ভাবে জায়গা দখল করে রয়েছে তাঁরা। তাদের দ্রুত ফেতর পাঠােনার জন্য চেষ্টা করছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। তাঁদের ফেরত না পাঠানো পর্যন্ত বেআইনিভাবে অনুপ্রবেশকারী রোহিঙ্গা শরণার্থীদের ডিটেনশন ক্যাম্পে রাখা হবে।

রাজধানীতে ১১০০ রোহিঙ্গা শরণার্থীদের ফ্ল্যাট দেবে কেন্দ্র, মোদী সরকারের সিদ্ধান্তের প্রশংসায় হরদ্বীপ সিং পুরীরাজধানীতে ১১০০ রোহিঙ্গা শরণার্থীদের ফ্ল্যাট দেবে কেন্দ্র, মোদী সরকারের সিদ্ধান্তের প্রশংসায় হরদ্বীপ সিং পুরী

English summary
MHA said Rohingas are illegal foreigners will be kept in a detention centre till their deportation
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X