• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফেব্রুয়ারি মাসে নতুন কোভিড গাইডলাইন! কেন্দ্রীয় নির্দেশ কোন চমক

  • |

দেশজুড়ে ভ্যাকসিন দেওয়ার কাজ শুরু হয়ে গিয়েছে। কেন্দ্রের তরফে এবার ফেব্রুয়ারি মাসের জন্য জারি হল করোনার বিশেষ নির্দেশ। সুইমিং পুল থেকে সিনেমা হল নিয়ে কী কী নির্দেশ দেওয়া হয়েছে, দেখা যাক।

সিনেমা হল নিয়ে বার্তা

সিনেমা হল নিয়ে বার্তা

কেন্দ্র জানিয়েছে আগেই ৫০ শতাংশ দর্শকাসন নিয়ে সিনেমা হল খোলার বার্তা দেওয়া হয়েছে। এবার তার চেয়েও বেশি দর্শক নিয়ে যাতে সিনোমা হল চলতে পারে তার অনুমতি দেওয়া হচ্ছে। এজন্য একটি রিভাইসড এসওপি চালু করা হবে। এগুলি কন্টেইনমেন্ট জোনের বাইরে বিবেচিত হবে বলে জানানো হয়েছে।

খোলা হবে সুইমিং পুল

খোলা হবে সুইমিং পুল

কেন্দ্রের তরফে দেওয়া নির্দেশিকায় জানানো হয়েছে এবার থেকে সমস্ত সুইমিং পুল খুলে দেওয়া হবে। ফলে গত কয়েক মাস ধরে বন্দ থাকার পর এবার সুইমিং পুলগুলি খুলে যেতে শুরু করবে। যা সরকারের অনলক পর্বের মধ্যে অন্যতম বড় দিক। প্রদর্শনী হলও খোলার বার্তা দেওয়া হয়েছে। তবে তা নিয়ে খুব শিগগিরিই পর্যালোচিত একচি এসওপি জারি হবে। এগুলি কন্টেইনমেন্ট জোনের বাইরে বিবেচিত হবে বলে জানানো হয়েছে।

১৪৪ ধারা নিয়ে বার্তা

১৪৪ ধারা নিয়ে বার্তা

এই নির্দেশিকায় কেন্দ্র সাফ জানিয়েছে যে, সোশ্যাল ডিসটেন্সিং নিয়ে সমস্ত স্থানীয় প্রশাসন যেন কড়া পদক্ষেপ নেয়। আর প্রয়োজনে ১৪৪ ধারা ব্যবহার নিয়ে কেন্দ্র বড় বার্তা দিয়েছে স্থানীয় জেলা শাসকদের।

 ফেব্রুয়ারিতে ট্রেন বা বিমানে বেড়াতে গেলে কী নিয়ম?

ফেব্রুয়ারিতে ট্রেন বা বিমানে বেড়াতে গেলে কী নিয়ম?

কেন্দ্রের তরফে জানানো হয়েছে, ফেব্রুয়ারি মাসে ট্রেন বা বিমানে বেড়াতে গেলে তার জন্য নতুন এসওপি সরকার জারি করবে। আর তা মেনে চলতে হবে যাত্রীদের। আন্তর্জাতিক বিমান পরিবহন নিয়ে সংশ্লিষ্ট মন্ত্রক দ্রুত ব্যবস্থা নেবে বলে জানিয়েছে স্বরাষ্ট্রমন্ত্রক।

কলকাতাঃ স্থগিতাদেশ পুরসভার নিয়োগ প্রক্রিয়ায়

লালকেল্লাকাণ্ডের পর কৃষক আন্দোলন নিয়ে কোন সুর বামেদের কণ্ঠে! অধীর তুললেন একাধিক প্রশ্ন

English summary
MHA fresh guidelines on Covid for 1 Feb ro 28 Feb
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X